• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আবারও ভারতের কাছে কাশ্মীর হামলার তথ্যপ্রমাণ চাইলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২২

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবারও ভারতের কাছে পুলওয়ামা হামলার তথ্যপ্রমাণ চেয়েছে পাকিস্তান। এ সম্পর্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘উপযুক্ত প্রমাণ’ দিলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেবেন তিনি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, ইমরানের বক্তব্যকে গুরুত্ব দিচ্ছে না নয়াদিল্লি। কারণ, ইমরান এর আগেও অনেকবার এমন কথা বলেছেন। কিন্তু তিনি এখন পর্যন্ত কোনও ব্যবস্থা গ্রহণ করেননি।

ভারতের দাবি, পাকিস্তানকে এর আগেও অনেকবার বিভিন্ন হামলা সম্পর্কে তথ্যপ্রমাণ দেয়া হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপই নেয়নি।

কয়েকদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইমরান খানকে ‘পাঠানপুত্র’ হিসেবে অভিহিত করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। মোদির ওই আহ্বানের ভিত্তিতেই ইমরান তথ্যপ্রমাণ চাইলো।

রোববার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান তার কথা রাখবেন। পাকিস্তানে জঙ্গি কার্যকলাপের কার্যকরী প্রমাণ দিলে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওই বিবৃতিতে আরও বলা হয়, ভারত আক্রমণ করলে পাকিস্তান জবাব দেবে।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh