• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরে হামলা হবে আগে থেকেই জানতেন মোদি: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫১

কাশ্মীর হামলা নিয়ে মোদির বিরুদ্ধে আগেও আঙুল তুলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এবার আরও স্পষ্ট করলেন তার অভিযোগ। সোমবার তৃণমূলের কোর কমিটির বৈঠকে অংশ নিয়ে সরাসরি মোদির বিরুদ্ধে কথা বলেন মমতা।

এ সময় মমতা বলেন, ঘটনা যে ঘটবে আপনি তো আগে থেকে জানতেন। জওয়ানদের রক্ত নিয়ে ভোটের রাজনীতি করাই কি আসল লক্ষ্য?

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, ভারতে সাধারণ নির্বাচনের তারিখ ঘোষিত হবে মার্চের প্রথম সপ্তাহে। এর আগে বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের নিয়ে এটাই ছিল তৃণমূলের শেষ ‘কোর কমিটি’ বৈঠক। ওই বৈঠকে অংশ নিয়ে নরেন্দ্র মোদি তথা বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক কথা বলেছেন মমতা।

বক্তৃতার শুরুতেই পুলওয়ামা হামলার প্রসঙ্গ তোলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এ সময় তিনি বলেন, কেন ঘটনা ঘটেছিল? মোদিবাবু কোথায় ছিলেন আপনি? ঘটনা যে ঘটবে আপনি তো আগে জানতেন। আপনার কাছে তো খবর ছিল। সরকারের কাছে তো গোয়েন্দা তথ্য ছিল। তাহলে কেন সেদিন জওয়ানদের এয়ারলিফ্ট না করে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিলেন? রাজনীতি করবেন বলে? ভোট আসছে এজন্য?

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়। এ নিয়ে ভারতজুড়ে পাকিস্তানবিরোধী বিক্ষোভ শুরু হয় যা এখনও চলছে।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
X
Fresh