• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান একটি ছুড়লে, ভারত ছুড়বে ২০টি পরমাণু বোমা: মুশাররফ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪

পুলওয়ামা হামলার পর ভারতকে হুঁশিয়ারি দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার দাবি ছিল, ভারত আক্রমণ করলে তার যোগ্য জবাব দেয়া হবে। ভারতের পক্ষ থেকেও পাকিস্তানের থেকে হিসেব বুঝে নেয়ার হুমকি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে পরমাণু শক্তিধর দুই দেশের মধ্যে চূড়ান্ত সংঘাতের পথে হাঁটবে কিনা, তা নিয়ে এখনও জোর আলোচনা চলছে।

এই অবস্থায় মুখ খুললেন পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মুশাররফ। পাকিস্তানের সাবেক সেনাপ্রধান স্পষ্টই স্বীকার করে নিয়েছেন, পরমাণু যুদ্ধে পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে ভারত। তার কথায়, পাকিস্তান যদি ভারতে একটি পরমাণু বোমা ফেলে, তাহলে ভারত ২০টি পরমাণু বোমা ফেলে পাকিস্তানকে উড়িয়ে দেয়ার ক্ষমতা রাখে।

একসময় ব্যাপক প্রভাবশালী সাবেক এই রাষ্ট্রপতি দুবাইয়ে সাংবাদিকদের প্রশ্নে এমনই জবাব দিয়েছেন। তার কথায়, ভারত-পাকিস্তান সম্পর্ক আবারও বিপজ্জনক জায়গায় পৌঁছে গেছে। তবে কোনও পরমাণু যুদ্ধ দুই দেশের মধ্যে হবে না। কারণ আমরা যদি ভারতে একটা পরমাণু বোমা ফেলি, ওরা পাল্টা ২০টি বোমা ফেলে আমাদের শেষ করে দেবে। ফলে একমাত্র রাস্তা হচ্ছে প্রথমেই ভারতের উপরে ৫০টি পরমাণু বোমা ফেলা। যাতে ওদের আর ২০টি বোমা দিয়ে আঘাত করার অবস্থা না থাকে। কিন্তু ৫০টি বোমা নিয়ে আঘাত হানার জন্য আমরা কি প্রস্তুত?

নিজের দেশের সামরিক শক্তি সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল পারভেজ মুশাররফ। এই মুহূর্তে তিনি স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন। তবে মুশাররফ আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশের রাজনৈতিক পরিবেশ আগের তুলনায় ভালো হওয়ায় এবার তিনি হয়তো দেশে ফিরতে পারবেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে টয়লেট ক্লিনার খাওয়ানোর অভিযোগ তুললেন ইমরান
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
X
Fresh