• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মাদুরোকে ক্ষমতাচ্যুত করতে যুক্তরাষ্ট্রকে ব্যবস্থা নিতে বলবে গুয়াইদো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২৫
গুয়াইদো

ভেনেজুয়েলার বিরোধী দলীয় নেতা হুয়ান গুয়াইদো জানিয়েছেন, প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত করার জন্য যুক্তরাষ্ট্রকে তিনি সব ব্যবস্থা নেয়ার প্রস্তাব দেবেন। ভেনেজুয়েলার সামরিক বাহিনী মার্কিন কথিত মানবিক সহায়তা আটকে দেয়ার পর গুয়াইদো একথা বলেন। খবর পার্সটুডের।

সামরিক বাধার কারণে আমেরিকার পাঠানো মানিবক সহায়তা শনিবার কলম্বিয়ায় ফেরত গেছে। এর আগে গুয়াইদোর সমর্থকরা সহায়তা গ্রহণ করতে গিয়ে ভেনেজুয়েলার সেনাদের প্রতিরক্ষা ব্যুহ ভেদ করতে ব্যর্থ হয়। গুয়াইদোর সমর্থকদের ওপর সরকারি সেনারা রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল ছোঁড়ে।

এ প্রসঙ্গে গুয়াইদো এক টুইটার বার্তায় বলেন, শনিবারের ঘটনা আমাকে এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে যে, আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আনুষ্ঠানিকভাবে এই প্রস্তাব তুলে ধরব যাতে আমাদের দেশের স্বাধীনতা সুরক্ষিত করার জন্য সব ব্যবস্থা নেয়ার পথ খোলা থাকে।

ভেনেজুয়েলার চলমান রাজনৈতিক সংকটে আমেরিকা গুয়াইদোর প্রধান সমর্থক। কিছুদিন আগে গুয়াইদো নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা করেন এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে স্বীকৃতি দেন। অবশ্য রাশিয়া, চীন, ইরানসহ বেশ কিছু দেশ মাদুরোকে সমর্থন দিচ্ছে।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি নেই : যুক্তরাষ্ট্র
বিশ্বে সামরিক ব্যয়ের রেকর্ড, শীর্ষে যুক্তরাষ্ট্র
ইসরাইলি গণহত্যাকে সুরক্ষা দিচ্ছে যুক্তরাষ্ট্র : হামাস
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সর্বশক্তি দিয়ে লড়বেন নেতানিয়াহু
X
Fresh