• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুদ্ধ শুরু করলে ভারত অবাক হবে: পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৬
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ‘ডন’

আমরা যুদ্ধ চাই না। এরপরও ভারত যদি যুদ্ধ শুরু করে, তবে পাকিস্তানের সশস্ত্র বাহিনী মোটেও অবাক হবে না। কিন্তু আমি নিশ্চিত করছি যে তোমরা (ভারত) অবাক হবে। বললেন পাকিস্তানের ‘ডিরেক্টর জেনারেল ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স’ (ডিজি আইএসপিআর) মেজর জেনারেল আসিফ গফুর।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় পাকিস্তানে নিষিদ্ধ সংগঠন জইশ-ই-মোহাম্মদের হামলায় ৪০ ভারতীয় সৈন্য নিহতের ঘটনায় ভারতের প্রতিক্রিয়ার প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন বলে জনায় স্থানীয় গণমাধ্যম ‘ডন’।

আসিফ গফুর বলেন, আমরা আমাদের দেশকে রক্ষা করতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠিন যুদ্ধ করেছি। এক্ষেত্রে আমাদের শত্রু অদৃশ্যমান ছিল। অদৃশ্যমান শত্রুর বিরুদ্ধে লড়াই করা কঠিন। তাই ভারত কোনও হুমকিই না আমাদের জন্য। আমরা ৭০ বছর ধরে ভারতকে দেখে নিজেদেরকে প্রস্তুত করেছি।

তিনি বলেন, ভারত যুদ্ধ শুরু করলে আমরা ধাপে ধাপে আমাদের আধিপত্য বাড়াবো। চূড়ান্ত সঙ্কট মোকাবেলার জন্য আনুপাতিকভাবে আমাদের সর্বোচ্চ শক্তি আছে। অন্যদের কাছে আমরা প্রতিজ্ঞাবদ্ধ বলে আমাদের সক্ষমতায় কোনও ঘাটতি নেই। এক্ষেত্রে প্রধানমন্ত্রী থেকে শুরু করে সব পাকিস্তানিই ঐক্যবদ্ধ।

ডিজি আইএসপিআর ভারতের উদ্দেশে বলেন, যেকোনও হুমকি মোকাবেলার জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। আমি আশা করি তোমরা এই বার্তা পাবে এবং পাকিস্তানের সঙ্গে কোনও ঝামেলা করতে আসবে না। যদি পাকিস্তানে কোনও আগ্রাসন চালানো হয়, তবে আমরা মাতৃভূমির প্রতি ইঞ্চি মাটিকে রক্ষা করবো।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh