• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানের?

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩০

পুলওয়ামা হামলার পর ভারতের প্রতিরোধের আশঙ্কায় যেকোনো চরম পরিস্থিতির জন্য প্রস্তুতি শুরু করে দিল পাকিস্তান। সূত্রের খবর, ভারতীয় চাপের মুখে পাকিস্তান যাতে কোনোভাবেই মাথা না-নোয়ায়, ইমরান খানের সরকারকে সেই কথাই বলেছে জইশ-ই-মুহাম্মদ প্রধান মাসুদ আজহার।

পাকিস্তান যে ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি শুরু করেছে, তার প্রমাণ মিলেছে টাইমস অব ইন্ডিয়ার হাতে আসা দুটি সরকারি নথি থেকে। একটি বেলুচিস্তানের সেনাঘাঁটির নথি ও অপরটি পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের স্থানীয় প্রশাসনকে দেয়া একটি নোটিশ। ভারতের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা তৈরি হওয়ায় গত ২০ ফেব্রুয়ারি জিলানি হাসপাতালকে চিঠি দিয়ে জরুরি অবস্থার জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছে কোয়েটার পাকিস্তান সেনাঘাঁটি।

হেডকোয়ার্টার্স কোয়েটা লজিস্টিকস এরিয়ার ফোর্স কমান্ডার জিলানি হাসপাতালের আবদুল মালিককে চিঠিতে লিখেছেন, জরুরি ভিত্তিতে যুদ্ধ হলে সিন্ধু ও পাঞ্জাবের সাধারণ ও সেনা হাসপাতাল থেকে আহত জওয়ানরা আসতে পারেন। প্রাথমিক চিকিৎসার পর সেই হাসপাতাল থেকে তাদের বেলুচিস্তানের সিভিল হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করা হচ্ছে। যতক্ষণ বেড থাকবে ততক্ষণ এটা করা হবে।

চিঠিতে আরও বলা হয়েছে যে প্রদেশের সব সেনা ও সাধারণ হাসপাতালে সবরকম মেডিকেল সহযোগিতার জন্য পরিকল্পনা করা হয়েছে। প্রয়োজন হলে সেনা হাসপাতালের পাশাপাশি সাধারণ হাসপাতালেও ২৫ শতাংশ আসন আহত সৈনিকদের জন্য সংরক্ষিত করে রাখার নির্দেশ দেয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
বিদেশি কোনো প্রভুর ইন্ধনে ভারত বিরোধিতা করছে বিএনপি : শেখ পরশ
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
X
Fresh