• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে হামলা করা হবে মোদির সবচেয়ে বড় ভুল: মোশাররফ

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১০
ফাইল ফটো

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানে হামলা করলে তা তার জীবনের সবচেয়ে বড় ভুল হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ।

বুধবার ভারতীয় এক বেসরকারি টিভি চ্যানেলের সঙ্গে কথা বলার সময় তিনি দুবাই থেকে এই মন্তব্য করেন বলে জানায় ইরানি গণমাধ্যম পার্সটুডে।

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় পাকিস্তানে নিষিদ্ধ সংগঠন জইশ-ই-মোহাম্মদের হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনী ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র(সিআরপিএফ) ৪০ কর্মকর্তা নিহতের জেরে উভয় দেশের মধ্যে সৃষ্ট উত্তেজনার প্রেক্ষিতে এমন মন্তব্য করলেন পারভেজ মোশাররফ।

‘আজতক’ ওয়েবসাইট সূত্রের বরাত দিয়ে ইরানি গণমাধ্যমটি জানায়, পুলওয়ামা হামলার পর ভারতের পক্ষ থেকে পাকিস্তানের বিরুদ্ধে নেয়া কূটনৈতিক পদক্ষেপের প্রসঙ্গে তিনি বলেন, এতে কিছুই হবে না। পাকিস্তানের অর্থনীতি সঠিক পথে চলছে। এছাড়া যদি তাদের কালো তালিকাভুক্ত করা হয়, তবে তারা মরে যাবে না।

পুলওয়ামা হামলার পরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিহারে এক জনসভায় বলেন, আপনাদের মনে যে আগুন জ্বলছে, আমার মনেও সেই আগুন জ্বলছে।

তবে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্টের দাবি, পুলওয়ামা হামলায় নিহত সিআরপিএফ কর্মকর্তা বা কাশ্মীরীদের জন্য মোদির মনে আসলে কোনও আবেগ নেই। তিনি বলেন, মোদির মনে আগুন নেই। যদি থাকত, তবে তিনি সর্বপ্রথম কাশ্মীর সমস্যার সমাধান করতেন।

মোশাররফ বলেন, পুলওয়ামা হামলায় নিহতদের পরিবারের প্রতি আমার আন্তরিক সহানুভূতি জানাচ্ছি। আমি ৪০ বছর সেনাবাহিনীতে ছিলাম। ১৯৭১ সালের যুদ্ধে আমি আমার সবচেয়ে ভালো বন্ধুকে হারিয়েছি। আমি স্বজন হারানোর ব্যথা বুঝি। যুদ্ধের পরিণতি কী হয় তা আমি জানি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
X
Fresh