• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্প হলেন রাশিয়ার সম্পদ: এফবিআই’র সাবেক ভারপ্রাপ্ত পরিচালক

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৭
ছবি: সিএনএন

যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের(এফবিআই) সাবেক ভারপ্রাপ্ত পরিচালক অ্যান্ড্রু ম্যাককেব বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হলেন রাশিয়ার একটি সম্পদ।

মঙ্গলবার ম্যাককেব আমেরিকান টেলিভিশন শো ‘অ্যান্ডারসন কুপার 360°’কে সাক্ষাৎকার দেয়ার সময় সিএনএন’র উপস্থাপক অ্যান্ডারসন কুপারের একটি প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। প্রশ্নটি ছিল, আপনি কি এখনও মনে করেন যে ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার একটি সম্পদ হতে পারে?

এফবিআইয়ের এই সাবেক ভারপ্রাপ্ত পরিচালক বলেন, আমি মনে করি এটি সম্ভব। তাই আমরা তদন্ত শুরু করেছিলাম এবং আমি মুলার পরিচালিত তদন্তটি দেখে সত্যিই উদ্বিগ্ন।

ম্যাককেবের কাছ থেকে আসা আরেকটি বোমা ফেলার মতো মন্তব্য এটি। এর আগে রোববার তিনি টেলিভিশন ব্রডকাস্টিং কোম্পানি ‘সিবিএস’কে বলেন যে দেশটির সরকারি কর্মকর্তারা ট্রাম্পের বিরুদ্ধে চলা বিচার তদন্তে বাধা দেয়ার বিষয়টি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

ম্যাককেব তার নতুন বই ‘দ্য থ্রেট’র প্রচারণা চালাচ্ছেন। এতে তিনি ট্রাম্পের অধীনে এফবিআইতে কাজ করার অভিজ্ঞতার চিত্র ফুটিয়ে তুলেছেন। এছাড়া বইটিতে তিনি হোয়াইট হাউজ ও বিচার বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে তার কথোপকথন ও মতবিনিময়ের বিষয়গুলো বিস্তারিতভাবে বর্ণনা করেছেন। বইটি মঙ্গলবার প্রকাশিত হয় এবং তাৎক্ষণিক ‘সর্বোচ্চ-বিক্রীত’ হয়ে যায়।

ম্যাককেবের ট্রাম্প সম্পর্কিত এই মন্তব্যের প্রতিক্রিয়ায় হোয়াইট হাউজের উপদেষ্টা কেলিয়ান কনওয়ে সিএনএনের ‘কুয়োমো প্রাইম টাইম’ টিভি শোতে জানান, সম্মানের সঙ্গে তার মন্তব্যটির প্রতিক্রিয়া দেয়া সম্ভব নয়। তিনি বলেন, ‘ম্যাককেব একজন মিথ্যাবাদী সাবেক কর্মকর্তা’।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
X
Fresh