• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভারতীয় বিমানবাহিনীর মহড়ায় দুটি বিমানের সংঘর্ষে এক পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২২
ছবি: আনন্দবাজার

ভারতীয় বিমানবাহিনীর মহড়ায় দুটি বিমানের সংঘর্ষে এক পাইলট নিহত হয়েছেন। বিমান দুটিতে থাকা আরও দুজন পাইলট অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন।

মঙ্গলবার সকালে বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা বিমান ঘাঁটিতে এই ঘটনা ঘটে বলে সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া’র(পিটিআই) বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘আনন্দবাজার’।

গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ২০-২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে দেশটির বিমানবাহিনীর এয়ার শো ‘এয়ারো ইন্ডিয়া ২০১৯’ অনুষ্ঠিত হবে। এজন্য এদিন প্রস্তুতি নিচ্ছিল বিমানবাহিনীর সূর্যকিরণ অ্যারোবেটিক টিম।

আরও বলা হয়, মহড়া শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে হঠাৎ দেখা যায় দুটি বিমান ঘুরপাক খেতে খেতে নিচের দিকে নেমে আসছে। এরপর বিমান দুটি থেকে আগুন আর কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

বিমানবাহিনী সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, মহড়া চলাকালীন আকস্মিক দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ এবং দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ছুটি আসে।

পশ্চিমবঙ্গ-ভিত্তিক গণমাধ্যমটি জানায়, ১৯৯৬ থেকে বেঙ্গালুরুতে এই এয়ার শো হচ্ছে। শেষ এয়ার শো হয় ২০১৭ সালের ফেব্রুয়ারিতে। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা এবং বড় বড় ব্যবসায়ী এটা দেখতে উপস্থিত হন।

আরও জানায়, ২০১৭ সালের এয়ার শো’তে অংশ নেয় ৭২টি যুদ্ধবিমান। চলতি বছর এতে ৬১টি ভারতীয় যুদ্ধবিমান এবং যুক্তরাষ্ট্রের বিমান এফ/এ-18 সুপার হর্নেট যুদ্ধবিমানের অংশ নেয়ার কথা আছে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’
চোরাই কয়লা আনতে গিয়ে পাথরচাপায় ২ শ্রমিক নিহত
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
X
Fresh