• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিধুকে এবার মন্ত্রিসভা থেকে সরানোর দাবি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩১

কাশ্মীরের পুলওয়ামায় হামলার পর পাকিস্তানকে কাঠগড়ায় তুলতে অস্বীকৃতি জানানোর পর কপিল শর্মার শো থেকে ‘আউট’ হয়ে গেছেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। তবে শুধু শো থেকে বাদই নয় এখন তাকে পাঞ্জাবের মন্ত্রিসভা থেকে সরিয়ে দেয়াও দাবি উঠছে।

পুলওয়ামা হামলার পর সিধু মন্তব্য করেছিলেন, পাকিস্তানের সঙ্গে আলোচনা চালাতে হবে। কোনও এক ব্যক্তির জন্য গোটা দেশকে দায়ী করা যায় না। এরপরই সমালোচনার মুখে পড়েন নভজ্যোত সিং সিধু।

এর আগে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানের আমন্ত্রণ গ্রহণ নিয়ে কাঠগড়ায় উঠেছিলেন ভারতের সাবেক ক্রিকেটার সিধু। ওই অনুষ্ঠানে পাকিস্তানি সেনাপ্রধানকেও জড়িয়ে ধরেছিলেন তিনি। তা নিয়েও কম বিতর্ক হয়নি।

তবে পুলওয়ামা হামলার পর আরও একধাপ এগিয়ে পাকিস্তানের হয়ে সাফাই গেয়েছেন সিধু। তার ব্যাখ্যা, সন্ত্রাসবাদের জন্য কোনও দেশকে কাঠগড়ায় তোলা অনুচিত। সন্ত্রাসের কোনও দেশ, ধর্ম বা জাত হয় না। এমনকি হিংসার পথে না গিয়ে পাকিস্তানের সঙ্গে আলোচনার পক্ষেও মত দেন সিধু।

সাবেক ক্রিকেটারের এমন মন্তব্যের পর তাকে নিয়ে সমালোচনায় সরব হন নেটিজেনরা। কপিল শর্মার শো থেকে সিধুকে বাদ দেয়ার গণদাবি ওঠে। সেই দাবির মুখে সিধুকে ছেঁটে দেয়ার সিদ্ধান্ত নেয় চ্যানেল কর্তৃপক্ষ।

চ্যানেলের হাস্য অনুষ্ঠান থেকে বাদ পড়ার পর তাকে পাঞ্জাবের মন্ত্রিসভা থেকে সরানোর দাবি উঠেছে। এ নিয়ে টুইটারে একটি হ্যাশট্যাগও ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh