• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

চালুর পর পরই বিকল হলো ভারতের দ্রুততম ট্রেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৯

যাত্রা শুরুর একদিনের মধ্যেই যান্ত্রিক গোলযোগের শিকার হলো ভারতের সবচেয়ে দ্রুতগতির ট্রেন ‘বন্দে ভারত’। শনিবার সকালে বারাণসী থেকে নয়াদিল্লি ফেরার পথে বিকল হয়ে পড়ে ট্রেনটি। উত্তরপ্রদেশের তুন্দলা জংশন থেকে ১৫ কিলোমিটার দূরে ট্রেনটি বিকল হয়ে পড়ে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এদিকে রেলওয়ে কর্তৃপক্ষের বরাত দিয়ে জিনিউজ জানায়, উত্তরপ্রদেশের তুন্দলা জংশন থেকে ১৫ কিলোমিটার দূরে হঠাৎ ট্রেনের চাকা পিছলে যেতে শুরু করে। বিকট শব্দ শুরু হয় শেষের দিকের কামরাগুলোতে। সঙ্গে সঙ্গে কমানো হয় ট্রেনের গতিবেগ। তারপরও শব্দ ক্রমাগত বাড়তে থাকায় ট্রেন থামিয়ে দেন চালক। চামরোলা স্টেশনের কাছে এসে প্রায় তিন ঘণ্টা দাঁড়িয়ে থাকে এই ট্রেন।

এরপর ট্রেনের যান্ত্রিক ত্রুটি সারাতে উত্তরপ্রদেশ রেলের প্রিন্সিপাল চিফ ইঞ্জিনিয়ারের সঙ্গে যোগাযোগ করেন ট্রেনের ইঞ্জিনিয়াররা। ট্রেনের ইঞ্জিনিয়াররা জানিয়েছেন, সম্ভবত গবাদি পশু কাটা পড়ায় ট্রেনের চাকা এবং পার্কিং ব্রেকে সমস্যা দেখা দেয়। অবশ্য তিন ঘণ্টা পর আবারও দিল্লির উদ্দেশে রওনা দেয় ‘বন্দে ভারত এক্সপ্রেস’।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের ‘মেক-ইন-ইন্ডিয়া’ প্রকল্পে ভারতে বানানো প্রথম দ্রুতগতির ট্রেন-১৮ এটি। পরবর্তীতে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই ট্রেনের নামকরণ করেন বন্দে ভারত এক্সপ্রেস। এটি ঘণ্টায় ১৬০ কিলোমিটার গতিবেগে চলবে।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh