• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীরে ‘জইশ-ই-মোহাম্মদ’র হামলায় ৩০ ভারতীয় সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩১
ছবি: গ্রেটার কাশ্মীর

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতীয় ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র(সিআরপিএফ) গাড়িবহরে দেওবন্দি জিহাদি গ্রুপ ‘জইশ-ই-মোহাম্মদ’র বিস্ফোরক বোঝাই একটি গাড়ির ধাক্কায় সৃষ্ট বিস্ফোরণে কমপক্ষে ৩০ সৈন্য নিহত হয়েছেন বলে সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম ‘গ্রেটার কাশ্মীর’।

স্থানীয় সময় বিকেল সোয়া তিনটার দিকে জেলাটির অবন্তিপোরা শহরের গোরিপোরায় শ্রীনগর-জম্মু হাইওয়ে সংলগ্ন এলাকায় বিস্ফোরক বোঝাই গাড়িটি সিআরপিএফের একটি বাসে ধাক্কা দেয় বলে জিএনএস নিউজ এজেন্সির বরাত দিয়েছে জানিয়েছে গণমাধ্যমটি। এই ঘটনায় আরও ৪০ সৈন্য গুরুতর আহত হয়েছেন।

গণমাধ্যমটির খবরে বলা হয়ে, নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে ধারণকৃত একটি ভিডিও ফুটেজে বিস্ফোরণের পর অনেক মানুষকে বিধ্বস্ত সিআরপিএফের বাসটির ধ্বংসাবশেষের দিকে ছুটে যেতে দেখা যায়। এই হামলার দায় স্বীকার করা হয়েছে জইশ-ই-মোহাম্মদের পক্ষ থেকে।

পুলওয়ামার কাকাপোরার আদিল আহমদ এই হামলায় সম্পৃক্ত ছিলেন বলে নিশ্চিত করেছে পুলিশ। তিনি ২০১৮ সালে জইশ-ই-মোহাম্মদে যোগদান করেন বলেও জানায় পুলিশ। ভারতীয় সৈন্যদের ওপর এই হামলার ঘটনায় জম্মু-কাশ্মীরের গভর্নর সত্য পাল মালিক তীব্র নিন্দা জানিয়েছেন এক মুখপাত্র।

তিনি জানান, গভর্নর হামলায় নিহত সৈন্যদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এই অঞ্চলে নিজেদের লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়ে নিজেদের উপস্থিতির কথা জানাতেই সৈন্যদের ওপর হামলা চালানো হয়েছে বিদ্রোহীদের পক্ষ থেকে। তবে আমরা তাদেরকে নিশ্চিহ্ন করে দেবো।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh