• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এলিট ফোর্সের ওপর হামলায় যুক্তরাষ্ট্র জড়িত: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৮

ইরান সামরিক বাহিনীর এলিট ফোর্সের ওপর আত্মঘাতী হামলার সঙ্গে যুক্তরাষ্ট্র জড়িত বলে উল্লেখ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ। তিনি বলেন, ওয়ারশো সার্কাস শুরু হতে যাওয়ার আগ মুহূর্তে হামলা হয়েছে। তার মানে, এই হামলা কি সম্মেলনের সঙ্গে সম্পর্কযুক্ত নয়?

তেহরানকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে পোল্যান্ডের ওয়ারশোতে সম্মেলনের আয়োজন করেছে ওয়াশিংটন। এতে উন্নত বিশ্বের বিভিন্ন দেশ অংশ নিচ্ছে। সম্মেলনে মার্কিন প্রতিনিধি হিসেবে থাকছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

এদিকে ইরানে আত্মঘাতী হামলা সম্পর্কে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ জানিয়েছে, ইরানের দক্ষিণ-পূর্বে সন্ত্রাসী হামলার সঙ্গে আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও তাদের মিত্ররা জড়িত রয়েছে। ওই হামলার নিন্দা জানিয়ে আজ (বৃহস্পতিবার) ভোরে প্রকাশিত এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়।

হিজবুল্লাহর বিবৃতিতে আরও বলা হয়, আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও তাদের মিত্ররা মধ্যপ্রাচ্যে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী গড়ে তুলেছে এবং ওই সব সন্ত্রাসী গোষ্ঠীকে দিয়েই এ হামলা চালানো হয়েছে।

প্রসঙ্গত, বুধবার ইরানের সামরিক বাহিনীর এলিট ফোর্স- রেভুলেশনারি গার্ডের সদস্যদের বহনকারী বাসে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছে। এছাড়া আরও অন্তত ১৭ জন গুরুতর আহত হওয়ার খবর নিশ্চিত করেছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (ইরনা)।

এদিকে ইরানের গণমাধ্যমগুলোর বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, নিহতের সংখ্যা ২৭ থেকে ৪১ জন পর্যন্ত হতে পারে। ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে এই হামলা হয়।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হাত ট্রিগারেই আছে’, ইসরাইলকে ইরানের সতর্কবার্তা
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
X
Fresh