• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে স্ট্যাচু অব ইউনিটি দেখতে পর্যটকদের ভিড়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৮

উদ্বোধনের পর থেকেই মানুষের মধ্যে উন্মাদনা তৈরি করেছে প্রায় ১৮২ মিটার বা ৬০০ ফুট উঁচু ‘স্ট্যাচু অব ইউনিটি’। প্রচুর পরিমাণে পর্যটক আসায় ইতোমধ্যে পর্যটন বিভাগের কাছে লাভজনক হয়ে দেখা দিয়েছে সর্দার বল্লভ ভাই প্যাটেলের এই মূর্তি। এজন্য গুজরাট পর্যটন বিভাগের আয় বেড়েছে অনেক।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, আনন্দবিজেপি সাংসদ বরুণ গাঁধী সম্প্রতি সংসদে প্রশ্ন করেন, ‘স্ট্যাচু অফ ইউনিটি’ ঘিরে যে কর্মসংস্থান এবং উন্নয়নের কথা বলা হয়েছিল, তার অগ্রগতি কতটুকু?

এই প্রশ্নের জবাবে কেন্দ্রীয় পর্যটন বিষয়ক মন্ত্রী কে জে আলফন্স জানান, ২০১৮ সালের নভেম্বর থেকে ২০১৯-এর জানুয়ারি পর্যন্ত প্রায় ২০ কোটি টাকা লাভ হয়েছে। এই তিন মাসে প্রায় ৭ লক্ষ পর্যটক এসেছেন মূর্তিটি দেখতে। অথচ এর আগে অঞ্চলটিতে এক বছরে সব মিলিয়ে পর্যটকদের আনাগোনার সংখ্যা ছিল মাত্র ৮ লক্ষ।

কেন্দ্রীয় পর্যটন বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, স্থানটিকে পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে নিয়ে আসতে ইতোমধ্যে সেখানে বিভিন্ন বিনোদন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এছাড়া দ্রুতই ওই অঞ্চলে অ্যামিউজমেন্ট পার্ক, ফুড কোর্ট, নৌকা বিহার-সহ আরও নানা ব্যবস্থা চালু হবে।

এদিকে গুজরাট পর্যটন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব সেখানে সি-প্লেন চালুর চেষ্টা করা হচ্ছে। সবুজ সঙ্কেত পেলে ওই সি-প্লেন ব্যবস্থা চালু হয়ে যাবে। এই সুবিধা চালু হলে পর্যটকদের কাছে আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে ‘স্ট্যাচু অব ইউনিটি’।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh