DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

দিল্লির হোটেলে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৭

আন্তর্জাতিক ডেস্ক
|  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৩ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৯
ছবি: ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’

ভারতের দিল্লির করোল বাগের হোটেল অর্পিত প্যালেসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ হয়েছে। মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে দেশটির এক জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা ‘এএফপি’।

ফায়ার ব্রিগেডের কর্মকর্তা সুনীল চৌধুরী বার্তা সংস্থাটিকে বলেন, আমরা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি যে এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ হয়েছে। নিহতদের মধ্যে একটি শিশুও আছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র খবরে বলা হয়, অগ্নিকাণ্ডের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং বলেছেন, এই ঘটনায় একটি ম্যাজিস্টেরিয়াল তদন্তের আদেশ দেয়া হয়েছে।

এর আগে দিল্লি দমকল বাহিনীর পরিচালক জি সি মিশ্র জানান, একজন নারী ও শিশুসহ নয়জন নিহত হয়েছেন। এসময় আরও তিনজন আহত হয়েছেন। তিন ঘণ্টার চেষ্টায় সকাল সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সময় মঙ্গলবার ভোর চারটার দিকে হোটেলটিতে আগুন লাগে। নিহত নারী ও শিশু হোটেলের জানালা দিয়ে লাফিয়ে পড়ার পর তাদের মৃত্যু হয়। আগুন লাগার পরপরই ২৪টিরও বেশি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়।

অগ্নিকাণ্ডের পর হোটেলটি থেকে ৩৫ জনকে উদ্ধার করে রাম মনোহর লোহিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, ছয়তলা ভবনের এই হোটেলে অগ্নিকাণ্ডে নিহতদের অধিকাংশের মৃত্যু হয়েছে দমবন্ধ হয়ে।

একজন প্রত্যক্ষদর্শীর মোবাইলে ধারণকৃত ভিডিওতে দেখা গেছে, সাদা ভবনে দাউ দাউ করে আগুন জ্বলছে। এসময় একজন ব্যক্তিকে হোটেলের একটি অংশে ঝুলতে দেখা যায় এবং পরে তিনি লাফিয়ে পড়েন।

আরো পড়ুন:

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়