• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্ষেপণাস্ত্র তৈরিতে কারও অনুমতি নিইনি, নেব না: ইরানের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৩৩
ছবি: ইরানের গণমাধ্যম পার্স টুডে

ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জাম তৈরির জন্য আমরা কারও অনুমতি নিইনি এবং ভবিষ্যতেও নেব না বলে মন্তব্য করলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

সোমবার দেশটির রাজধানী তেহরানের ঐতিহাসিক আজাদি স্কয়ারে বিপ্লব বার্ষিকীর জনসমাবেশে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে ইরানি গণমাধ্যম ‘পার্সটুডে’।

হাসান রুহানি বলেন, বিশ্বের সবাই জানে ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের চাপিয়ে দেয়া যুদ্ধের সময়ের চেয়ে বর্তমানে ইরান বেশি শক্তিশালী। এছাড়া ইরানের সশস্ত্র বাহিনী বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জাম তৈরিতে স্বনির্ভরতা অর্জন করেছে।

দেশটির সশস্ত্র বাহিনীর সাহসিকতা ও দৃঢ়তার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, গোটা বিশ্বই দেখেছে ইরানের সদিচ্ছা ও সহযোগিতায় সিরিয়া, ইরাক ও লেবাননের জনগণ বিজয় অর্জন করেছে এবং ফিলিস্তিন ও ইয়েমেনের জনগণ আগ্রাসী ও দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, শত্রুরা এখন তাদের ২০ বছরের ব্যর্থতা ও হস্তক্ষেপের কথা স্বীকার করে আস্তে আস্তে এই অঞ্চল থেকে সরে পড়তে বাধ্য হচ্ছে। আমরা চাই এখানকার মানুষ যেন স্বাধীনভাবে উন্নয়ন ও অগ্রগতির পথে তাদের যাত্রা অব্যাহত রাখতে পারে।

বিজয় বার্ষিকীর মিছিল ও শোভাযাত্রায় মানুষের ব্যাপক উপস্থিতির প্রশংসা করে তিনি বলেন, এটাই প্রমাণ করে শত্রুদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে এবং তারা কখনোই তাদের অশুভ লক্ষ্য হাসিল করতে পারবে না। ইরান অতীতের মতো আগামীতেও নিজের পথচলা অব্যাহত রাখবে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
একদিনে ৭ জনের শিরশ্ছেদ করল সৌদি 
ইরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের বশির
যুদ্ধ বন্ধে মার্কিন ভেটো শতাব্দীর সেরা কূটনীতিক বিপর্যয় : ইরান
X
Fresh