• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চীনে অবতরণের অনুমতি না পেয়ে ফিরে গেল নিউজিল্যান্ডের বিমান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৬

চীনে অবতরণের অনুমতি না পেয়ে এয়ার নিউজিল্যান্ডের একটি বিমান মাঝপথ থেকে ফিরে গেছে। স্থানীয় সময় রোববার বিমানটি অকল্যান্ড থেকে সাংহাইয়ের উদ্দেশে যাত্রা করে। কিন্তু মাঝপথে আসার পর জানা যায় চীনে অবতরণের অনুমতি নেই এই বিমানের।

এ সম্পর্কে এক বিবৃতিতে এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, ফ্লাইট এনজেড-টুএইটনাইন অকল্যান্ড থেকে সাংহাইয়ের উদ্দেশে যাত্রার সাড়ে চার ঘণ্টা থেকে পাঁচ ঘণ্টা পর আবারও অকল্যান্ডে ফিরে আসে। অবতরণের জন্য চীন কর্তৃপক্ষের অনুমোদন না থাকায় এটা করতে হয়।

ঠিক কী ধরনের বিমানের ক্ষেত্রে এমনটি ঘটেছে কিংবা এতে কতজন যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছে তা নিশ্চিত করতে পারেনি এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এমনকি এতে কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা সেটাও নিশ্চিত করতে পারেনি তারা।

ঘটনা সম্পর্কে বিমানে থাকা যাত্রী যুক্তরাষ্ট্রের শিক্ষক এরিক হান্ডম্যান নিউজিল্যান্ড হেরাল্ডকে জানান, রোববার মধ্যরাতে বিমানটি উড্ডয়ন করে। কিন্তু পরবর্তীতে পাইলট বলেন, এই বিমানকে অবতরণের অনুমতি দেয়নি চীন। এজন্য আমাদের ফিরে যেতে হবে।

প্রসঙ্গত, একই বিমানটি গত বছরের ২৪ অগাস্ট একইভাবে চীনে অবতরণের আগেই ফিরে আসে। যদিও কর্তৃপক্ষ জানিয়েছে, সেসময় অনুমতি সংক্রান্ত কোনও বিষয়ে নয় বরং কারিগরি ত্রুটির কারণে ফিরে আসতে হয়েছিল।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
X
Fresh