• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবস্থান কর্মসূচি তুলে নিয়েছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৫
ছবি: আনন্দবাজার

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবনে বিনা নোটিশে সরকারি তদন্তকারী সংস্থা ‘সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন’র (সিবিআই) কর্মকর্তাদের ঢোকার চেষ্টার প্রতিবাদে মেট্রো চ্যানেলে শুরু করা অবস্থান কর্মসূচি তুলে নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সিবিআই’র দায়ের করা মামলার শুনানি শেষে মঙ্গলবার দেশটির সুপ্রিম কোর্টের রায়ের পর তিনি অবস্থান কর্মসূচি তুলে নেন বলে জানিয়েছে ‘আনন্দবাজার’। এই রায়ে রাজীব কুমারকে গ্রেপ্তার নয়, জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ’র নেতৃত্বে তিন সদস্যের ডিভিশন বেঞ্চ।

রায় ঘোষণার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সুপ্রিম কোর্টের রায়ে আমাদের নৈতিক জয়। তাই সংবিধান বাঁচাও নামের এই অবস্থান কর্মসূচি এখানেই শেষ করছি। এই কর্মসূচি চালিয়ে যেতে কোনও অসুবিধা ছিল না আমার। একা শুরু করলেও সবার অনুরোধে তুলে নিচ্ছি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরও বলেন, আগামী দিনে দিল্লিতে লড়াই হবে। নরেন্দ্র মোদিকে সরানোর এই যুদ্ধ আমার একার নয়। আমরা সবাই মিলে এই যুদ্ধে অংশগ্রহণ করছি। আমি দিল্লিতে মোদি সরকার বিরোধী কর্মসূচিতে অংশগ্রহণ করবো। যতক্ষণ না মোদির হাত থেকে দেশ স্বাধীন হচ্ছে, ততক্ষণ থামবো না।

এদিন ভারতীয় সুপ্রিম কোর্ট আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে জবাব দিতে হবে উল্লেখ করে রাজীব কুমার, রাজ্যের মুখ্য সচিব মলয় দে এবং রাজ্যের ডিজিপি বীরেন্দ্র কুমারকে নোটিশ পাঠায়। এই জবাবের পরই তাদের আদালতে হাজিরা দেয়ার বিষয়টি ঠিক হবে। আগামী ২০ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়।

চাঞ্চল্যকর সারদা ও রোজভ্যালি দুর্নীতি মামলার তথ্য জানতে সম্প্রতি রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয় সিবিআই। এর বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেন মমতা। রাজীবের বাসভবনে বিনা নোটিশে সিবিআই কর্মকর্তাদের ঢোকার চেষ্টার প্রতিবাদে তিনি রোববার রাত থেকে মেট্রো চ্যানেলে অবস্থান নেন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh