• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সোমালিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:৪১
ছবি: আল জাজিরা

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি শপিং মলে শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

সোমবার দেশটির একাধিক সরকারি অফিস সংলগ্ন মলটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে কাতার-ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

পুলিশ অফিসার মোহাম্মেদ হুসেইন রয়টার্স নিউজ এজেন্সিকে বলেন, বিস্ফোরণের ফলে ধ্বংস হওয়া একটি ভবন থেকে কয়েকজন মৃত মানুষকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ১১ জন বেসামরিক নাগরিক নিহত এবং আরও ১০ জন আহত হয়েছেন বলে জানতে পেরেছি।

আহমেদ মোয়ালিন আলি নামের আরেক নিরাপত্তা কর্মকর্তা জানান, নিহতদের কয়েকজন হামারওয়েনে বাজারের মোগাদিসু মলে বিস্ফোরণে বিধ্বস্ত ভবনটিতে মারা যান। মলের কাছে সন্ত্রাসীদের রাখা বিস্ফোরক দ্রব্যপূর্ণ যানবাহনটির জন্য নিরপরাধ মানুষদেরকে মৃত্যুবরণ করতে হলো।

মুনিরা আব্দুলকাদির নামের একজন দোকানি বলেন, আমি বিধ্বস্ত ভবনটি থেকে চার জনের এবং বিস্ফোরণের ফলে মৃত্যুর শিকার তিন জনের মৃতদেহ ভবনটির বাইরে থেকে উদ্ধার করতে দেখেছি। বিস্ফোরণের ফলে তারা ছিটকে দূরে গিয়ে পড়ে।

আব্দুলাহি মোহামেদ নামের আরেক প্রত্যক্ষদর্শী বলেন, আমি ঘটনাস্থল থেকে খুব বেশি দূরে ছিলাম না। কিন্তু সৌভাগ্যক্রমে বেঁচে আছি। অ্যাম্বুলেন্সগুলো পৌঁছানোর আগে কয়েকজন আহত মানুষ চিৎকার করে আর্তনাদ করছিল।

সোমালিয়ার পশ্চিমা-সমর্থিত কেন্দ্রীয় সরকারকে সরিয়ে দেশটিতে ইসলামিক শাসন ব্যবস্থা কায়েম করাই লক্ষ্য আল-শাবাবের। সশস্ত্র গোষ্ঠীটি এর আগে নিয়মিতভাবে এই ধরনের অনেক হামলার দায় স্বীকার করেছে। কিন্তু আল শাবাব তাৎক্ষণিক এই হামলার দায় স্বীকার করেনি।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে রেজাল্ট শিট আনতে গিয়ে শিশুর মৃত্যু
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
X
Fresh