• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্যালিফোর্নিয়ায় বাড়ির ওপর বিমান বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫০
ছবি: রয়টার্স নিউজ এজেন্সি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলীয় শহরের একটি বাড়ির ওপর বিমান বিধ্বস্তে পাইলটসহ পাঁচজন নিহত হয়েছেন। বিমানটি বিধ্বস্তের পর এর ধ্বংসাবশেষে আগুন ধরে যায়।

রোববার বিকেলে লস অ্যাঞ্জেলস থেকে ৩৫ মাইল দক্ষিণ-পূর্বে অবস্থিত শহরটিতে এই বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স নিউজ এজেন্সি। ধ্বংসাবশেষের আগুনে পুড়ে আরও দুজন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে অরেঞ্জ কাউন্টি শেরিফ’স ডিপার্টমেন্ট।

লস অ্যাঞ্জেলস টাইমসের খবরে বলা হয়, দুই ইঞ্জিন বিশিষ্ট ‘চেসনা 414A’ এয়ারক্র্যাফট মডেলের বিমানটি স্থানীয় একটি বিমানবন্দর থেকে টেকঅফের ১০ মিনিট পরই বিধ্বস্ত হয়। বিমানটির ধ্বংসাবশেষ শহরটির চারটি ব্লকে ছড়িয়ে পড়ে এবং একটি বাসায় আগুন ধরে যায়।

সংবাদপত্রটি জানায়, দুজন পুরুষ এবং দুজন নারী এই আগুনে দগ্ধ হয়ে মারা যান। দুর্ঘটনার শিকার বাসাটির বাসিন্দা ন্যান্সি মেহল(৬৫) সংবাদপত্রটিকে জানান, তিনি বিমানটির ইঞ্জিনের উচ্চ শব্দ শুনেছিলেন।

তিনি বলেন, বিমানটি তার বাসার ওপর বিধ্বস্ত হলে তার মনে হয় যেন একটি বোমা বিস্ফোরিত হয়েছে বাসার সামনে।

স্থানীয় সংবাদপত্রটির মতে, বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ বাসাটির জানালাগুলো সম্পূর্ণ চূর্ণবিচূর্ণ করে ফেলে। বিমানটির চালকযন্ত্রটি ন্যান্সি মেহলের ড্রাইভওয়ে’তে এবং একটি জ্বলন্ত পাখা পাশের বাসার উঠানে পড়ে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ এবং দমকলকর্মীরা আশেপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়। ঘটনাটি তদন্তাধীন আছে বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। দেশটির ‘ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড’ও ঘটনাটি তদন্ত করছে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ৯
X
Fresh