• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

উন্নত প্রযুক্তি দিয়ে বাংলাদেশ সীমান্ত সিল করা হবে: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২০

বাংলাদেশের সঙ্গে আসাম ও পশ্চিমবঙ্গের সীমান্ত সম্পূর্ণ সিল করে দেয়া হবে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের ফালাকাটার সভা থেকে গতকাল শনিবার এই ঘোষণা করে তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন কোচবিহারের মাথাভাঙাতেও সভা করেন। দুটি সভা থেকেই তিনি বলেন, চেষ্টা করলেই অনুপ্রবেশকারীদের আটকানো যায়। আর তার জন্য সীমান্ত সিল করে দিতে চাইছি। এজন্য কাঁটাতারের বেড়া দেওয়ার পরিকল্পনা নেয়া হয়েছে।

রাজনাথ সিং অভিযোগ করে বলেন, পশ্চিমবঙ্গ আমাদের জমি দিচ্ছে না। আমরা ফেনসিংয়ের জন্য জমি পাচ্ছি। আমরা প্রযুক্তিকে কাজে লাগিয়ে কাঁটাতারের বেড়া দেবো। আসাম ও পশ্চিমবঙ্গ সংলগ্ন বাংলাদেশ সীমান্ত বন্ধ করতে আমরা বিস্তীর্ণ এবং অত্যাধুনিক সীমান্ত ব্যবস্থা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছি। এর ফলে অনুপ্রবেশ ও চোরাচালান রোধসহ ভারতের নিরাপত্তা ব্যবস্থা জোরদার হবে। গরু পাচার থেকে শুরু করে কালো টাকার কারবার বন্ধ হয়ে যাবে।

তিনি বলেন, তৃণমূল সোনার বাংলাকে কাঙাল বানিয়েছে। গণতন্ত্রকে শোকতন্ত্রে পরিণত করেছে তৃণমূল। কিন্তু আমি বলতে চাই যারা বিজেপির নেতা-কর্মীদের আক্রমণ করেছেন তাদের আমরা ছাড়ব না।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলায় বিজেপি ঝড় চলছে। ২০২১ সালে বিজেপি সরকার তৈরি হবে। কাস্তে-হাতুড়িও থাকবে না, পাঞ্জাও থাকবে না, তৃণও থাকবে না মূলও থাকবে না, বাংলায় শুধু পদ্ম ফুটবে।

তিনি বলেন, দারিদ্র্য দূর করতে সরকার ব্যর্থ। স্মার্ট সিটি আয়ুষ্মান ভারত প্রকল্প সরকার নেয়নি। ক্ষমতায় আসার আগে মমতাদি বলেছিলেন, বন্ধ কারখানা খুলে দেবেন। কারখানা খোলেনি। কাজ না থাকলে রোজগার কোথা থেকে আসবে।

উল্লেখ্য, পাকিস্তান সীমান্তেরও কিছু জায়গায় এই অত্যাধুনিক লেজার-সম্বলিত দেয়াল বসিয়েছে ভারত। অত্যাধুনিক এই প্রযুক্তির মধ্যে থাকবে লেজার গ্রিড, মোশন সেন্সর এবং বিশেষ ক্যামেরা।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
X
Fresh