• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

ফিলিপিন্সে মসজিদে গ্রেনেড হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ জানুয়ারি ২০১৯, ১০:১১

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে একটি মসজিদে গ্রেনেড হামলায় দুই জন নিহত হয়েছেন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, আজ বুধবার সকালের দিকে জামবোয়ানগা শহরে ওই হামলার ঘটনা ঘটেছে। এর মাত্র দুদিন আগেই দেশটিতে একটি ক্যাথলিক ক্যাথেড্রালে বোমা হামলায় ২১ জন নিহত হয়েছিল।

সেনবাহিনীর আঞ্চলিক মুখপাত্র লে. কর্নেল গ্যারি বেসানা বলেছেন, মসজিদের ভেতর দুটি গ্রেনেড ছোঁড়ে দুবৃত্তরা। এ ঘটনায় দুই জন নিহত এবং আরও চারজন আহত হয়।

হামলার সময় ওই ব্যক্তিরা মসজিদের ভেতর ঘুমিয়ে ছিলেন বলে জানান এই সেনা কর্মকর্তা।

জামবোয়ানগা শহরটি ফিলিপিন্সের সংঘাত কবলিত মিন্দানাও দ্বীপে অবস্থিত। এই শহরটিতে মুসলিমরা সংখ্যালঘু।

এর আগে গত ২৭ জানুয়ারি মুসলিম সংখ্যাগরিষ্ঠ জোলো দ্বীপে সানডে মাসের সময় একটি ক্যাথেড্রালে বোমার বিস্ফোরণে ২১ জন নিহত হয়েছিল। ইসলামিক স্টেটের জঙ্গিরা ওই হামলার দায় স্বীকার করেছিল।

ফিলিপিন্সের কর্তৃপক্ষ প্রাথমিকভাবে বলেছিল, এটা আত্মঘাতী হামলা ছিল না। কিন্তু মঙ্গলবার দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে জানান, একজন আত্মঘাতী হামলাকারী ক্যাথেড্রালের ভেতর বোমার বিস্ফোরণ ঘটায়।

লে. কর্নেল বেসানা বলেন, ক্যাথেড্রালে হামলার জবাবে মসজিদে হামলা করা হয়েছে কিনা তা এখনই বলা সম্ভব নয়। তবে পুলিশ জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এমন এক সময় এই হামলার ঘটনা ঘটলো যখন এক গণভোটের মাধ্যমে ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলীয় মুসলিম অধ্যুষিত এলাকায় নিজেদের সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে আরও ক্ষমতা দেয়া হয়েছে মুসলমানদের।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
আফগানিস্তানে মসজিদে ঢুকে হামলা, নামাজরত ৬ জনের মৃত্যু
মসজিদে পুত্রের আজানে উচ্ছ্বসিত নায়ক সাইমন
মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু
X
Fresh