• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের জঙ্গি হামলায় ৯ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ জানুয়ারি ২০১৯, ০৯:০২

পাকিস্তানের কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তানে জঙ্গি হামলায় কমপক্ষে নয়জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এসময় আরও ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে তারা। খবর ভয়েস অব আমেরিকার।

পাকিস্তান সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, তিনজন বোমা হামলাকারী লোরালাইয়ে প্রদেশটির ডেপুটি ইন্সপেক্টর জেনারেল পুলিশ অফিসে হামলা চালায়। ওই সময় প্রাদেশিক পুলিশে ভর্তি হওয়ার জন্য প্রায় ৮০০ জন প্রার্থী ভবনটির ভেতর ছিলেন।

একজন হামলাকারী ভবনের মূল গেটের সামনের আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। ফলে তার সঙ্গে থাকা অপর দুজন ভবনের ভেতরে ঢোকার সুযোগ পায়। ওই দুই হামলাকারী ভবনের ভেতর ঢুকে একটি রুমে প্রবেশ করে। পরে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ হয়।

সেনাবাহিনী জানিয়েছে, ক্লিয়ারেন্স অপারেশনের সময় ওই দুই আত্মঘাতী বোমা হামলাকারীকে গুলি করে হত্যা করে নিরাপত্তা বাহিনী। অভিযানের সময় বাকি সব প্রার্থীকে নিরাপদে বের করে নিয়ে আসা হয়েছে। পরে ভুক্তভোগীদের প্রাদেশিক রাজধানী কোয়েটায় হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হয়েছে।

পাকিস্তানি তালেবান ওই হামলার দায় স্বীকার করেছে। চলতি মাসে বেলুচিস্তানে এই নিয়ে দ্বিতীয়বার হামলা চালালো পাকিস্তানি তালেবান।

এর আগে গত ১ জানুয়ারি একজন আত্মঘাতী বোমা হামলাকারীসহ তিনজন একটি সেনা ভিত্তিতে হামলা চালিয়ে নিরাপত্তা বাহিনীর চারজনকে হত্যা করে।

উল্লেখ্য, আফগানিস্তান ও ইরানের সঙ্গে সীমান্ত রয়েছে সংঘাত কবলিত বেলুচিস্তান প্রদেশের। সাম্প্রতিক মাসগুলোতে এই প্রদেশে জঙ্গি হামলা বেড়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
নোয়াখালীতে রেজাল্ট শিট আনতে গিয়ে শিশুর মৃত্যু
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
X
Fresh