• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আজীবন যুক্তরাষ্ট্রের অন্যায়ের বিরুদ্ধে লড়ার ঘোষণা মারজিয়া হাশেমির

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ জানুয়ারি ২০১৯, ২৩:৩০
ছবি: ইরানের গণমাধ্যম প্রেস টিভি

জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমেরিকার অবিচার ও অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাবেন বলে জানালেন ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির মার্কিন বংশোদ্ভূত উপস্থাপিকা মারজিয়া হাশেমি।

গত ১৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই উপস্থাপিকাকে বিনা অভিযোগে আটক করে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। কারাগারে ১০ দিন আটক থাকার পর গত বুধবার তিনি মুক্তি পান।

মুক্তির পর বৃহস্পতিবার ওয়াশিংটন থেকে সরাসরি সাক্ষাৎকারে মারজিয়া হাশেমি প্রেস টিভির কাছে তার আটক ও কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করেন বলে জানিয়েছে ইরানি গণমাধ্যম পার্স টুডে।

মারজিয়া হাশেমি বলেন, এর আগের বার যুক্তরাষ্ট্র সফরের সময় আমি আমেরিকান নিরাপত্তা কর্মকর্তাদের হাতে নাজেহাল হয়েছিলাম। এবার আটকের পর আমাকে নাজেহাল ও নির্যাতন করার বিষয়টি সম্পূর্ণ অন্য রকম ছিল।

তিনি বলেন, আমাকে আটকের পর আমেরিকান গোয়েন্দারা ইচ্ছার বিরুদ্ধে আমার শরীর থেকে ডিএনএ নেয় এবং তারপর ওয়াশিংটনের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়। এরপর আমাকে আরেকটি নির্যাতন কেন্দ্রে নেয়া হয়। এখানে আমার পোশাক খুলে তল্লাশি করা হয়।

আমি বাস্তব জীবনে ইসলামের রীতি অনুসারে হিজাব পরি তবু যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা এমন অন্যায় করতে দ্বিধা করেনি বলেও উল্লেখ করেন এই ইরানি উপস্থাপিকা।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান
X
Fresh