• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কানাডায় বিমান টেকঅফের আগেই অসুস্থ যাত্রীরা, হাসপাতালে ১০

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ জানুয়ারি ২০১৯, ১৮:৫৫
ছবি: সংগৃহীত

কানাডার কুইবেক সিটি জিয়ান লিসেগ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ১৮৫ যাত্রী নিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা শহরের ফোর্ট লডারডেলগামী এয়ার ট্র্যান্স্যাটের ‘এয়ারবাস A321’ বিমান টেকঅফের আগেই বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থ হয়ে পড়া যাত্রীদের মধ্যে ১০ জনকে কুইবেক সিটি’র সিএইচইউকিউ হাসপাতালে ভর্তি করা হয় বলে বিমানবন্দরটির মুখপাত্র লরিয়ান ল্যাপিয়ারের বরাত দিয়ে জানিয়েছে কানাডার গণমাধ্যম ‘সিটিভি নিউজ’।

এক সংবাদ সম্মেলনে ল্যাপিয়ার বলেন, বিমানটিতে চড়ে বসা যাত্রীরা উড্ডয়নের কিছুক্ষণ আগে চোখ ফোটা, মাথা ঘোরা এবং বমি অনুভব করেন। খবর পাওয়া পর পৌনে ১১টার দিকে দমকলকর্মীরা এসে তাদেরকে উদ্ধার করেন।

তিনি বলেন, প্যারামেডিকরা ১৮৫ যাত্রীকে পরীক্ষা করার পর ১০ জনকে হাসপাতালে পাঠানোর জন্য বলেন। পরে তাদেরকে কুইবেক সিটি’র সিএইচইউকিউ হাসপাতালে পাঠানো হয়।

সিএইচইউকিউ হাসপাতালের একজন মুখপাত্রের বরাত দিয়ে সিটিভি নিউজ জানায়, এসব রোগীদের অবস্থা গুরুতর না।

যাত্রীদের অসুস্থ হয়ে পড়ার কারণ উল্লেখ করতে গিয়ে ল্যাপিয়ার বলেন, টেকঅফের আগে বিমানটির ওপরে জমা বরফ সরানোর সময় যাত্রীরা অসুস্থ হয়ে পড়েন। বরফ সরানোর সময় নির্গত হওয়া ধোয়া কেবিনের ভেতরে ঢুকে পড়ায় যাত্রীরা অসুস্থ বোধ করেন।

তিনি বলেন, যাত্রীদের সরানোর পর দমকলকর্মীরা বিমানটি পরীক্ষা করে সন্দেহজনক কিছুই পাননি। ঘটনাটি খতিয়ে দেখছেন সরকারি কর্মকর্তারা। তাছাড়া এয়ার ট্র্যান্স্যাট এবং জিয়ান লিসেগ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ঘটনাটি তদন্ত করছে।

সুস্থ যাত্রীরা প্রায় ১১ ঘণ্টার অপেক্ষা করার পর ফোর্ট লডারডেলগামী পরবর্তী ফ্লাইটে রওনা হন।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
X
Fresh