• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে আটক সেই ইরানি সাংবাদিকের মুক্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:৫৩

যুক্তরাষ্ট্রে আটক ইরানি সাংবাদিক মার্জিয়া হাশেমিকে অবশেষে মুক্তি দেয়া হয়েছে। জেলে ১০ দিন বন্দী রাখার পর তাকে ছাড়া হলো বলে জানিয়েছেন আমেরিকা-আরব বৈষম্য-বিরোধী কমিটির একজন বিচারক।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ইরানের সম্প্রচার মাধ্যম প্রেস টিভির হয়ে কাজ করা মার্জিয়াকে এ মাসের শুরুতে আটক করা হয়। এরপর ইরান নিজ দেশে যুক্তরাষ্ট্রের চার নাগরিককে গ্রেপ্তার করলে মার্জিয়াকে জেলে পাঠায় ওয়াশিংটন।

মার্জিয়া ইস্যুতে আমেরিকা ও ইরানের মধ্যে এক ধরনের উত্তেজনা বিরাজ করছিল। তার মুক্তির মাধ্যমে অবশেষে এই সমস্যার সমাধান হলো।

এর আগে আমেরিকার মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মার্জিয়াকে আটক করে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। আটকের পরবর্তী দুই দিন তাকে পরিবারের কারও সঙ্গে দেখা করতে দেয়া হয়নি। অবশ্য পরবর্তীতে তিনি মেয়েকে জানান, তাকে হ্যান্ডকাফ পরানো হয়েছে এবং দাগী আসামির মতো ব্যবহার করা হয়েছে।

আমেরিকায় জন্মগ্রহণকারী মার্জিয়া হাশেমি অনেক দিন ধরে ইরানে বসবাস করছেন। তিনি নিজের অসুস্থ ভাইকে দেখতে এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে আমেরিকা সফরে গিয়ে বিমানবন্দরেই আটক হন।

আরো পড়ুন:

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান
X
Fresh