• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজনীতিতে সক্রিয় হলেন প্রিয়াঙ্কা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:৫০

ভারতের লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজনীতিতে সক্রিয় হলেন রাজীব গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। ভারতের পূর্ব উত্তরপ্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে নিয়োগ পেয়েছেন তিনি। খবর ওয়াশিংটন পোস্টের।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কংগ্রেস জানায়, প্রিয়াঙ্কাকে তার ভাই ও দলীয় প্রধান রাহুল গান্ধী এই গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়েছেন। যদিও এ সময় প্রিয়াঙ্কা বা রাহুল কেউই দিল্লিতে ছিলেন না।

বিজ্ঞপ্তিতে আরও দুটি ঘোষণা দিয়েছে কংগ্রেস। এর একটি হলো- হরিয়ানা রাজ্যের দায়িত্বে আসবে প্রবীণ নেতা গুলাম নবী এবং অন্যটি হলো-অশোক গেইটলকের জায়গায় সাংগঠনিক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন কে সি বেনুগোপাল।

ভারতে আগামী মে মাসে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে প্রিয়াঙ্কা গান্ধীর অন্তর্ভুক্তি কংগ্রেসের রাজনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা। তারা এই বিষয়টিকে কংগ্রেসের 'ট্রাম্প কার্ড' বলে অভিহিত করেছেন।

প্রতিবার ভোটের আগে প্রিয়াঙ্কার সক্রিয় রাজনীতিতে প্রবেশ নিয়ে জল্পনা চলে। কিন্তু কখনও তিনি আনুষ্ঠানিকভাবে কোনও দলীয় পদ গ্রহণ করেননি। নির্বাচনের আগে মা সোনিয়া গান্ধী এবং ভাই রাহুল গান্ধীর সমর্থনে নিজ এলাকাতেই তিনি প্রচারণা চালাতেন।

আরো পড়ুন:

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh