• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়ি বোমা হামলায় নিহত আট

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ জানুয়ারি ২০১৯, ২২:৪৭
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম দি ইন্ডিপেন্ডেন্ট

কলম্বিয়ার রাজধানী বোগোতার একটি পুলিশ একাডেমিতে গাড়ি বোমা হামলায় কমপক্ষে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় রাজধানীর দক্ষিণে অবস্থিত জেনারেল সান্তান্দার ন্যাশনাল পুলিশ একাডেমিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম দি ইন্ডিপেন্ডেন্ট।

শহরটির মেয়র এমরিক পেনালোসার বরাত দিয়ে গণমাধ্যমটি প্রথমে জানায়, বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। কিন্তু পরে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায় নিহতের সংখ্যা বেড়ে আট হয়েছে।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া ছবিগুলোতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হওয়া ভবনটির পাশে ধ্বংসস্তূপে ঘেরা একটি দগ্ধ গাড়ি পড়ে থাকতে দেখা যায়। বিস্ফোরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে একাধিক অ্যাম্বুলেন্স ও হেলিকপ্টার।

আরও বলা হয়, এখনও কোনও দল এই হামলার দায় স্বীকার করেনি। এদিকে কলম্বিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি রাজ্য সফররত দেশটির প্রেসিডেন্ট ইভান দুক হামলার কিছুক্ষণ পরই এটাকে পুলিশের বিরুদ্ধে পরিচালিত ‘ঘৃণ্য সন্ত্রাসী কার্যক্রম’ উল্লেখ করে তাৎক্ষণিক বোগোতায় ফেরার ঘোষণা দিয়েছেন।

দুকের সঙ্গে শান্তি আলোচনা বন্ধের পর গত কয়েক মাসে কলম্বিয়ার পুলিশের ওপর হামলার মাত্রা বাড়িয়েছে ন্যাশনাল লিবারেশন আর্মির বামপন্থী বিদ্রোহীরা। সবশেষ গত সপ্তাহে প্রেসিডেন্টের অস্ত্রবিরতির আহ্বান প্রত্যাখ্যান করে দলটি।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ৯
বাবা-মাকে খুঁজছে ৫ বছরের অবুঝ শিশু জুনায়েদ
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
থ্রি-হুইলার ও ট্রলির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 
X
Fresh