• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বব্যাংকের দায়িত্ব নেবেন না ইভানকা: হোয়াইট হাউস

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জানুয়ারি ২০১৯, ১১:৩০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বিশ্বব্যাংকের প্রধানের দায়িত্ব নেবেন না বলে নিশ্চিত করেছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজ বলছে, তিনি নিজেই একজন যোগ্য প্রার্থী খোঁজার কাজে ব্যস্ত রয়েছেন। ইভানকা হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্পের একজন শীর্ষ পর্যায়ের উপদেষ্টা।

ইভানকা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হচ্ছেন বলে সম্প্রতি যে গুজব ছড়িয়ে পড়েছে তা সোমবার নাকচ করেন হোয়াইট হাউজের যোগাযোগ বিষয়ক উপপরিচালক জেসিকা দিত্তো। বর্তমান প্রেসিডেন্ট জিম ইয়ং কিম গত সপ্তাহে তার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। এরপরই মূলত ওই পদে ইভানকার স্থলাভিষিক্ত হওয়ার গুঞ্জন ওঠে।

দিত্তো বলেন, ইভানকাকে নিয়ে যে খবর ছড়িয়েছে তা সঠিক নয়। গত দুই বছর ধরে তিনি যেহেতু বিশ্বব্যাংকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন সে কারণে তিনিও এ প্রতিষ্ঠানের নতুন প্রধানকে মনোনীত করার প্রক্রিয়ায় জড়িত রয়েছেন।

তিনি আরও বলেন, অর্থমন্ত্রী স্টিভেন মুচিন ও ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মিক মুলভানির অনুরোধের পর ইভানকা এ কাজে সহযোগিতা করছেন।

সাধারণত বিশ্বব্যাংকের প্রধানের পদে মার্কিন প্রেসিডেন্ট একজন প্রার্থী মনোনীত করে তা ব্যাংকের ১৮৯ সদস্যের পরিচালনা বোর্ডের সামনে উপস্থাপন করেন। তারাই নতুন প্রধানকে অনুমোদন দিলে তিনি চূড়ান্তভাবে মনোনীত হন।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে হামলা নিয়ে যা বলল ইরান
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
ফিলিস্তিনের প্রেসিডেন্টকে পাঠানো চিঠিতে যা বলেছেন শেখ হাসিনা
মারা গেলেন পৃথিবীর সবচেয়ে বয়স্ক ব্যক্তি
X
Fresh