• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইরানে বিধ্বস্ত বিমানের একজন ছাড়া সবাই নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০১৯, ২২:৪৭
ছবি: প্রেসটিভি

ইরানের আলবুর্জ প্রদেশের কারাজ শহরে বোয়িং ৭০৭ নামের একটি মালবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় শুধু একজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

কিরগিজস্তান থেকে আমদানিকৃত মাংস নিয়ে বিমানটি দেশে ফেরার পথে স্থানীয় সোমবার সকাল সাড়ে আটটার দিকে এই বিধ্বস্তের ঘটনা ঘটে বলে জানিয়েছে ইরানের আধা-সরকারি ‘ফার্স নিউজ এজেন্সি’। এটি ইরানের সেনাবাহিনীর বিমান ছিল বলে তাদের জনসংযোগ দপ্তরের একটি ঘোষণায় বলা হয়েছে।

বিমানটির চালক ভুল করে আন্তর্জাতিক পায়াম বিমানবন্দরের পরিবর্তে এখান থেকে ১২ কিলোমিটার দূরবর্তী ফাতহ সামরিক বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করান। ফাতহ বিমানবন্দরটির এয়ার ফিল্ড ১.৩ কিলোমিটারের, যা পায়াম বিমানবন্দরের চেয়ে ২.৫ কিলোমিটার ছোট।

বিমানটি বিধ্বস্তের পর ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি এবং পার্শ্ববর্তী এলাকার চিকিৎসা কেন্দ্রগুলো থেকে একটি হেলিকপ্টার, একটি বাস অ্যাম্বুলেন্স, দুটি পিকআপ অ্যাম্বুলেন্স এবং কিছু উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠায়।

দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পিরহোসেইন কৌলিভন্দ ঘোষণা করেন, এই বিমান বিধ্বস্তের ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। ফ্লাইট ইঞ্জিনিয়ারকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি বলেন, নিহতদের মধ্যে একজন নারী ছিলেন। আর বিমানটি যে বাড়িতে আঘাত হানে, সেটিতে কেউ ছিলেন না।

প্রদেশটির ফরেনসিক মেডিসিন অর্গানাইজেশনের প্রধান হামিদ দাভৌদাবাদি বলেন, নিহতদের মধ্যে ১০ জনের মরদেহ শনাক্ত হয়েছে। অন্য মরদেহগুলোও শনাক্তের কাজ অব্যাহত আছে। মরদেহ শনাক্তের প্রক্রিয়া শেষ হলেই জানানো হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh