• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ট্রুডোর সঙ্গে মিলে যাওয়ায় আফগান যুবক প্রতিযোগিতায় ৫০ ভাগ এগিয়ে

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০১৯, ২০:৩২
ছবি: এএফপি

কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মতো চেহারা হওয়ায় তারকা বনে গেছেন এক আফগান ট্যালেন্ট শো প্রতিযোগী, যা তাকে প্রতিযোগিতায় বিজয়ের দ্বারপ্রান্তে এনে দিয়েছে বলে জানিয়েছে ফ্রান্সের বার্তা সংস্থা এএফপি।

এই প্রতিযোগীর নাম আবদুল সালাম মাফতুন। আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাদাখশান প্রদেশের প্রত্যন্ত ও দরিদ্র একটি গ্রামের এই ২৯ বছরের তরুণ সাধারণত বিয়ের অনুষ্ঠানে গান গেয়ে থাকেন।

এই টেলিভিশন সঙ্গীত প্রতিযোগিতা আফগান স্টারের একজন বিচারক ট্রুডোর সঙ্গে তার চেহারার সাদৃশ্যের কথা উল্লেখ করার পর তিনি যতটা জনপ্রিয় হয়ে উঠেছেন, তা আগে কখনও কল্পনা করেননি।

বিশ্বের সবচেয়ে আবেদনময়ী নেতাদের একজন ট্রুডোর সঙ্গে লম্বাটে মুখ এবং গাঢ় বাদামি চুল ও চোখের অধিকারী মাফতুনের চেহারার সাদৃশ্যের বিষয়টি আমেরিকান আইডলের আফগানিস্তান ভার্সনে তার ভোটের সংখ্যা বাড়িয়ে দিয়েছে। তবে তার সামনের দুটি দাঁত সোনা দিয়ে বাঁধানো।

মাফতুন এএফপি’কে বলেন, মানুষ আমার নামই ভুলে গেছে। এখন সবাই আমাকে ‘জাস্টিন ট্রুডো’ বলে ডাকে। অথচ আমি আগে জাস্টিন ট্রুডো সম্পর্কে কিছুই জানতাম না। তার সঙ্গে আমার সাদৃশ্যের বিষয়টি আমাকে এই প্রতিযোগিতায় ৫০ শতাংশ এগিয়ে দিয়েছে।

ফেসবুকে পোস্ট হওয়া পাশ্চাত্য পোশাকের ট্রুডো এবং আফগানিস্তানের উত্তরাঞ্চলের জনপ্রিয় টুপি পরা মাফতুনের জোড়া দেয়া একটি ছবিতে অসংখ্য মানুষ কমেন্ট করেছে। এছাড়া আফগান স্টার প্যানেলে ট্রুডো ও মাফতুনের সাদৃশ্য সংক্রান্ত একটি ভিডিও দশ হাজারেরও বেশিবার দেখা হয়েছে।

প্রতিযোগিতাটির ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে ২১ মার্চ। আগামী বৃহস্পতিবার অনুষ্ঠেয় রাউন্ডে অংশগ্রহণ করবেন আটজন প্রতিযোগী। এই আটজনের মধ্যে আছেন দারি ও পশতু ভাষার গান গাওয়া শিল্পী মাফতুন।

আরও পড়ুন:

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কানাডায় জাঁকজমকভাবে শেষ হলো ‘অঞ্জন দত্ত’ নাইট
কানাডার হয়ে খেলতে চেয়েছিলেন বুমরাহ!
আজ দুপুর হবে সাময়িক রাত, লাইভ দেখবেন যেভাবে
সোমবার দিনেই নামবে সাময়িক রাত
X
Fresh