• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ায় বিমান হামলা চালানোর কথা স্বীকার ইসরায়েলের প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৯, ২৩:৫২
ছবি: সংগৃহীত

সিরিয়ায় ইরানি অস্ত্র রাখার গুদামে বিমান হামলা চালানোর কথা প্রকাশ্যে স্বীকার করলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

নেতানিয়াহুর কার্যালয়ের মতে, রোববার মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তিনি বলেন যে গত ৩৬ ঘণ্টায় ইসরায়েলের বিমানবাহিনী দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ইরানি অস্ত্র রাখার গুদামে হামলা চালায়।

কাতার-ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা’তে প্রকাশিত একটি প্রতিবেদনে এটাকে ইসরায়েলের পক্ষ থেকে এই ধরনের হামলা চালানোর কথা প্রকাশ্যে স্বীকারের একটি বিরল উদাহরণ হিসেবে উল্লেখ করা হয়।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, সাম্প্রতিক হামলাগুলোতে মনে হচ্ছে যে আমরা যেকোনো সময়ের তুলনায় এখন সিরিয়ায় ইরানের বিরুদ্ধে বেশি সক্রিয় হতে দৃঢ়প্রতিজ্ঞ। ঠিক যেমনটি আমরা প্রতিজ্ঞা করেছিলাম।

এদিন সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, দামেস্কের দিকে একাধিক মিসাইল ছোড়া হয়েছে ইসরায়েলের যুদ্ধবিমানগুলো থেকে। বিমানবন্দরটির একটি গুদামেও হামলা চালানো হয়। পাল্টা হামলা চালায় সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনীও।

গণমাধ্যমটিতে প্রচারিত ফুটেজগুলোতে দেখা যায়, সিরিয়ার প্রতিরক্ষা বাহিনীর গোলায় রাতের আকাশে উজ্জ্বল আলো জ্বলতে দেখা যায়। একটি ভিডিওতে বিস্ফোরণের শব্দ শোনায় যায়।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সহায়তাকারী ইরানের প্রভাব খর্ব করার জন্য দেশটিতে হামলা চালানোর মাত্রা বাড়িয়েই চলেছে ইসরায়েল। বেশিরভাগ হামলা চালানো হয়েছে দক্ষিণ দামেস্কে।

সবশেষ গত ২৫ ডিসেম্বর ইসরায়েল হামলা চালায় বলে জানায় সিরিয়ায় রাষ্ট্রীয় গণমাধ্যমটি। এই হামলায় সিরিয়ার তিন সৈন্য আহত হন।

আরো পড়ুন:

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
ইসরায়েলে একাধিক ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
X
Fresh