• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পুরুষদের কথা শুনতে পান না এই নারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জানুয়ারি ২০১৯, ১৪:৫১

অদ্ভুত এক কানের সমস্যায় আক্রান্ত হয়েছেন এক নারী। নারীদের কথা শুনতে পারলেও পুরুষদের কথা শুনতে পান না তিনি।

এমন অদ্ভুত সমস্যায় পড়েছেন চীনের এক নারী। ওই নারীর পুরো নাম প্রকাশ করা হয়নি। তবে চেন বংশ পদবীর ওই নারী সকালে ঘুম থেকে ওঠার পর থেকেই তার প্রেমিকের কণ্ঠস্বর শুনতে পাচ্ছেন না।

জিয়ামেন শহরের কিয়ানপু হাসপাতালে তাৎক্ষণিকভাবে ছুটে যান ওই নারী। পরে চিকিৎসকরা পরীক্ষা করে দেখার চেষ্টা করেন যে, ওই নারীর কিছু হয়েছে কিনা।

চিকিৎসকরা জানিয়েছেন, এটি একটি বিরল সমস্যা। কানের সমস্যায় ভোগা প্রতি ১৩ হাজার মানুষের মধ্যে একজনের এই ত্রুটি দেখা দিতে পারে। তারা বলেন, সম্ভবত প্রচণ্ড চাপের কারণে তার এমন অবস্থা হয়েছে।

খবরে বলা হয়েছে, এই সমস্যা হওয়ার আগের রাতে চেনের বমি বমি হচ্ছিল এবং তার কানে শব্দ হচ্ছিল। চেন ভেবেছিলেন রাতে ভালো ঘুম হলে সব ঠিক হয়ে যাবে। তাই প্রেমিকের সঙ্গে রাতে শুতে চান চেন। কিন্তু পরদিন সকালে জেগে ওঠার পর থেকেই আর প্রেমিকের কথা শুনতে পাচ্ছেন না চেন।

চেনের চিকিৎসক ডা. লি জিয়াওকিং বলেন, সে আমার প্রতিটা কথা শুনতে পাচ্ছিল। কিন্তু যখন একজন তরুণ পুরুষ রোগী প্রবেশ করে, সে তার কথা মোটেও শুনতে পায়নি।

এই চিকিৎসক বলেন, চেন শুধু উচ্চ ফ্রিকোয়েন্সির শব্দ শুনতে সক্ষম। তবে আশার কথা হলো, এই সমস্যা থেকে পুরোপুরি সেরে ওঠা সম্ভব। কিন্তু কয়েক মাস সময় লাগবে।

আরো পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh