DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

প্যারিসে গ্যাস লিকের পর বিস্ফোরণে নিহত চার, আহত ৪৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ জানুয়ারি ২০১৯, ২১:১৩
ছবি: এএফপি

ফ্রান্সের মধ্য প্যারিসের একটি ভবনে গ্যাস লিকের পর বিস্ফোরণে দুই দমকলকর্মীসহ চারজন নিহত এবং ৪৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। এছাড়া বিস্ফোরণের ফলে আশেপাশের ভবনগুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সময় রাত নয়টার কিছুক্ষণ পরে রু দে ত্রেভিসে এলাকার এই ভবনের নিচতলায় বিস্ফোরণের ফলে হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

দুই দমকলকর্মী নিহত এবং ৪৭ জন আহত হওয়ার বিষয়টি প্যারিস প্রসিকিউটরের কার্যালয়ের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থাটি। অন্যদিকে, ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে, এই বিস্ফোরণের ফলে চারজন নিহত হয়েছেন।

প্যারিস প্রসিকিউটর রেমি হেইতজ ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদেরকে জানান, ভবনটিতে গ্যাস লিক হয়েছে এমন খবর শোনার পর দমকলকর্মীরা এখানে উপস্থিত হয়। এরপর বিস্ফোরণের ফলে আগুন ছড়িয়ে পড়ে।

স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্তোফে কাস্তানার বলেন, বিস্ফোরণের সময় পাশের রাস্তায় অনেক মানুষ এবং ভবনটির ভেতরে দমকলকর্মীরা ছিলেন। পরে আরও ২০০ দমকলকর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভুক্তভোগীর এবং স্থানীয় বাসিন্দাদের সরিয়ে ফেলে।

বার্তা সংস্থাটি জানায়, বিস্ফোরণের পর এলাকাটির রাস্তা, বাসাবাড়ি থেকে রেস্টুরেন্ট এবং মুসি গ্রেভিন ওয়াক্স মিউজিয়াম ও রু দেস মার্টায়ার্সসহ বেশকিছু পর্যটন কেন্দ্র ব্লক করে দিয়েছে। ভুক্তভোগীদেরকে সরিয়ে নিতে দুটি হেলিকপ্টার অবতরণ করায় ঐতিহাসিক ভবন গার্নিয়ের অপেরা হাউজের সামনের রাস্তাটিও বন্ধ করে দেয়া হয়েছে।

প্যারিস ফায়ার সার্ভিসের কমান্ডার এরিক মুলিন বলেন, বিস্ফোরণের ধাক্কা আশেপাশের ভবনগুলো থেকেও অনুভূত হয়েছে। উদ্ধারকর্মীরা এখনও ভুক্তভোগীদেরকে উদ্ধারের কাজ অব্যাহত রেখেছে।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়