• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাই-বাই বলে বেরিয়ে গেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৯, ১১:০৪
ছবি: জার্মানির গণমাধ্যম ডিডব্লিউ

‘কংগ্রেসনাল ডেমোক্র্যাটদের সঙ্গে কথা বলাকে সময় নষ্ট করা’ উল্লেখ করে যুক্তরাষ্ট্রে তিন সপ্তাহ ধরে চলমান সরকারের আংশিক অচলাবস্থার অবসান ঘটাতে অনুষ্ঠিত বৈঠক থেকে বেরিয়ে গেলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেছেন, চাক(সিনেট মাইনরিটি লিডার চাক শুমার) ও ন্যান্সির(হাউজ অব রেপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি) সঙ্গে শুরু হওয়া বৈঠক থেকে মাত্র বের হলাম, সময়টাই নষ্ট হলো। আমি জানতে চেয়েছিলাম যে যদি আমি অচলাবস্থা তুলে নিই, তবে ৩০ দিনের মধ্যে কী হবে? আপনি কী বর্ডার সিকিউরিটি অনুমোদন করবেন, যার মধ্যে আছে একটি দেয়াল বা স্টিল ব্যারিয়ার? ন্যান্সি বললেন, না। আমি বললাম বাই-বাই, আর কোনও কাজ নেই!

বৈঠক শেষে বুধবার বিকেলে শীর্ষ কংগ্রেসনাল ডেমোক্র্যাটরা অভিযোগ করে বলেছেন, কর্মরত কেন্দ্রীয় কর্মকর্তাদের প্রতি উদাসীন ট্রাম্প অচলাবস্থা নিরসনে সমঝোতার চেষ্টা করছেন না।

চাক শুমার বলেন, দুর্ভাগ্যবশত, প্রেসিডেন্ট উঠে পড়েন এবং বেরিয়ে যান। তিনি স্পিকার(ন্যান্সি) পেলোসি’র কাছে জানতে চান, আপনি কী আমার দেয়ালের বিষয়ে একমত? তিনি বলেন, না। এরপর তিনি উঠে পড়েন এবং বলেন, তাহলে আমাদের আলোচনা করার কিছু নেই। একথা বলেই তিনি বেরিয়ে যান।

তিনি বলেন, আবারও আমরা একজন বদমেজাজি মানুষকে দেখলাম। কারণ, তিনি কোনও উপায় না পেয়ে বৈঠক থেকে বেরিয়ে যান।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বে গ্রুপে একাধিক পদে চাকরি, কর্মস্থল ঢাকা
আকর্ষণীয় বেতনে ল্যাবএইড হাসপাতালে চাকরি
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
X
Fresh