• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে হৃদয় খুঁজে বের করতে থানায় অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জানুয়ারি ২০১৯, ২০:২৮

পুলিশ সদস্যদের প্রতিদিন নানা ধরনের অভিযোগ শুনতে হয়। কিন্তু কেউ যদি এসে বলে- স্যার, আমার হৃদয় চুরি হয়েছে। এটা খুঁজে বের করে দিতে হবে। তখন কী করবেন পুলিশ সদস্যরা?

এই ঘটনা নিতান্তই কৌতুক মনে হতে পারে আপনার কাছে। কিন্তু সম্প্রতি এমনটিই ঘটেছে ভারতে। দেশটির এক যুবক থানায় কর্তব্যরত কর্মকর্তার কাছে হৃদয় হারানোর অভিযোগ দায়ের করতে যান। তার ওই অভিযোগ শুনে হতভম্ব হয়ে যান কর্তব্যরত পুলিশ কর্মকর্তা।

ঘটনাটি ভারতের নাগপুরের একটি থানার। সম্প্রতি একটি অনুষ্ঠানে নাগপুরের পুলিশ কমিশনার ভূষণকুমার উপাধ্যায় এই অদ্ভুত অভিযোগের কাহিনী শুনিয়েছেন। সংবাদমাধ্যমের সামনে মৃদু হেসে তিনি বলেন, চুরি হওয়া বিভিন্ন জিনিস আমরা ফিরিয়ে দিতে পারি, কিন্তু চুরি যাওয়া হৃদয় কি ফিরিয়ে দেয়া সম্ভব?

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, ওই যুবক থানায় ঢুকে অদ্ভুতভাবে তার অভিযোগ জানায়। এসময় সে বলে, স্যার, আমার হৃদয় চুরি হয়ে গেছে। একটি মেয়ে চুরি করেছে ওই হৃদয়। এটা ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করতে হবে আপনাদের।

যুবকের এই অভিযোগের উত্তর কী দেবেন সেটাই বুঝতে পারছিলেন না পুলিশ কর্মকর্তারা। একই সঙ্গে অভিযোগ কীভাবে দায়ের করবেন সেটাও বুঝতে পারছিলেন না তিনি। কারণ, হৃদয় চুরি সংক্রান্ত কোনও দণ্ডবিধি ভারতে নেই। এ অবস্থায় কী করা উচিৎ তা বুঝতে না পেরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন করেন তিনি।

ঊর্ধ্বতন কর্মকর্তারাও অভিযোগের কথা শুনে স্তম্ভিত হয়ে পড়েন। কিন্তু তাদের একটা কিছু সমাধান দিতে হবে। সেই তাড়না থেকেই সবাই মিলে বসে যান সমাধান খুঁজে বের করতে। কিন্তু উপযুক্ত কোনও সমাধান না পেয়ে শেষে ওই যুবককে জানিয়ে দেয়া হয়, এ ধরনের অভিযোগের জন্য ভারতীয় দণ্ডবিধিতে কোনও ধারা নেই। ফলে থানা থেকে খালি হাতেই ফিরতে হয় ওই যুবককে।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
টাকা দেওয়ার অভিযোগ নিয়ে মুখ খুললেন ডিপজল
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
X
Fresh