• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একই হাতব্যাগ পঞ্চাশ বছর ধরে ব্যবহার করছেন রানী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জানুয়ারি ২০১৯, ১৮:৩১

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের অসংখ্য পোশাক এবং সেগুলোর সঙ্গে মিল রেখে নানা ধরনের সাজ-গোঁজের জিনিস রয়েছে। প্রতিবার পোশাকের সঙ্গে মিল রেখে নিজের সব ধরনের জিনিসই বদল করেন তিনি।

তবে এক্ষেত্রে পার্থক্য দেখা গেছে একটি ক্ষেত্রে। আর তা হলো- চামড়ার তৈরি হাতব্যাগ। অসংখ্যবার একটি চামড়ার ব্যাগ তার হাতে দেখা গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মিররের এক প্রতিবেদনে বলা হয়, লুনার ব্র্যান্ডের এই হাতব্যাগটি তিনি ৫০ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করছেন। এটা থেকেই সহজে বোঝা যায়, ব্যাগটি তার কতটা প্রিয়।

বিভিন্ন অফিশিয়াল কাজ, প্রেসিডেন্সিয়াল ভিজিট এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যাওয়ার সময় এই হাতব্যাগ ব্যবহার করতে দেখা গেছে তাকে। এছাড়া গত বছর একটি পোট্রেইট ছবিতেও তার এই চামড়ার হাতব্যাগ দেখা গেছে।

১৯৬৮ সালে রানী এলিজাবেথ লুনার ব্রান্ডকে রয়েল ওয়ারেন্ট প্রদান করেন। এরপর তারা নিজেদের ব্রান্ডের চিহ্নযুক্ত একটি হ্যান্ডব্যাগ তৈরি করে দেয় রানীর জন্য। ওই ব্যাগই এখনও পর্যন্ত তিনি ব্যবহার করছেন।

কালো রঙয়ের এই ব্যাগ নিয়ে ১৯৭০ সালে প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন এবং প্রাইম মিনিস্টার অ্যাডওয়ার্ড হিথের সঙ্গে সাক্ষাৎ করেন। ২০০০ সালে বিল এবং হিলারি ক্লিনটনের সঙ্গে সাক্ষাতের সময়ও এ ব্যাগ তার সঙ্গে দেখা যায়।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh