• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইউরোপে যেতে জাজিমের ভেতর ঢুকলেন আফ্রিকান দুই যুবক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জানুয়ারি ২০১৯, ২৩:১৫
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম দ্য সান

জাজিমের ওপরে মানুষ শুয়ে থাকে- এটাই স্বাভাবিক ঘটনা। কিন্তু জাজিমের ভেতরে মানুষ শুয়ে! এটাকে নিশ্চয়ই স্বাভাবিক ভাবা বেশ কঠিন। বিস্ময়কর ঘটনা হলেও সত্য, স্পেনে প্রবেশের জন্য দুই অভিবাসীকে জাজিমের ভেতরে আশ্রয় নিতে দেখা গেছে।

টুইটারে স্প্যানিশ সিনেটর জন ইনারিতুর শেয়ার করা একটি ভিডিও ফুটেজের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম দ্য সান। উত্তর আফ্রিকার উপকূল এবং মরক্কোর সীমান্ত সংলগ্ন স্পেনের স্বায়ত্তশাসিত মেলিল্লা শহরের এক চেকপয়েন্টে নিরাপত্তাকর্মীদের তল্লাশির সময় ভিডিওটি ধারণ করা হয়।

এতে নিরাপত্তাকর্মীদেরকে একটি গাড়ির ওপরে থাকা প্লাস্টিক দিয়ে মোড়ানো দুটি জাজিম কাটতে দেখা যায়। একটি থেকে বের হন কালো প্যান্ট ও সাদা টি-শার্ট পরা এক যুবক। অপরটি থেকে বের হন কালো প্যান্ট ও নীল টি-শার্ট পরা আরেক যুবক। দ্য সানের মতে, এই দুই যুবক সাব-সাহারা অঞ্চলের বাসিন্দা।

জাজিম থেকে বের হওয়ার পর তারা সুস্থ ছিলেন। তাই তাদের কোনও চিকিৎসা সহায়তার প্রয়োজন পড়েনি। যুক্তরাজ্যের আরেকটি গণমাধ্যম মিররে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, জাজিম বহনকারী গাড়িটির চালক মরক্কোতে পালিয়ে গিয়েছিলেন। কিন্তু পরে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় কর্তৃপক্ষ।

বড়দিনের উৎসব চলাকালে ইংলিশ চ্যানেলে পৌঁছানোর চেষ্টা করা অভিবাসীর সংখ্যা প্রায় ১০০তে পৌঁছে গেছে- যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদের এমন মন্তব্য করার কিছুদিনের মধ্যেই আফ্রিকা থেকে ইউরোপে প্রবেশের নাটকীয় এই প্রচেষ্টার দৃশ্য সামনে এলো বলে উল্লেখ করা হয় দ্য সানের প্রতিবেদনে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
এক চুমুতে আড়াই বছরের জেল!
৩-৩ গোলে ড্র ব্রাজিল-স্পেনের ম্যাচ
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh