• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমেরিকান সেই সাংসদের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০১৯, ১৯:৫৩
ছবি: সিএনএন

যুক্তরাষ্ট্রের সংসদ কংগ্রেসের সর্বকনিষ্ঠ নারী সদস্য হিসেবে গতকাল বৃহস্পতিবার (৩ জানুয়ারি) শপথগ্রহণ করেছেন অ্যালেক্সান্ড্রিয়া ওকাসিও-কোর্তেজ। এর আগে গত নভেম্বরে এক সাক্ষাৎকারে তিনি জানান, অর্থের অভাবে অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে পারছেন না তিনি। জানুয়ারিতে নিজের দপ্তরের দায়িত্ব বুঝে পেলে বেতন পাবেন তিনি। এর আগে কোনও অ্যাপার্টমেন্ট ভাড়া নেয়ায় সামর্থ্য নেই তার।

এদিকে তার শপথগ্রহণের আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কলেজ জীবনের একটি নাচের ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ৩০ সেকেন্ডর এই ভিডিওতে একটি ভবনের ছাদে তরুণী ওকাসিও-কোর্তেজ নাচতে দেখা যায়। তার ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এই অপচেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএন।

‘অ্যানোনিমাসকিউ১৭৭৬’ নামের একটি টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি পোস্ট করে লেখা হয়েছে, এই হলেন আমেরিকার জনপ্রিয় কমি (কমিউনিস্ট), সবাই ভাবছে তিনি কতই না সহজ-সরল এক নারী। ভিডিওটি তার স্কুলজীবনের বলেও উল্লেখ করা হয় এই পোস্টে।

এডিটেড ক্লিপটি আট বছর আগে ইউটিউবে পোস্ট করা চার মিনিট ২০ মিনিটের একটি ভিডিওর অংশ। তখনকার ট্রেন্ডের অংশ হিসেবে ১৯৮০ সালের জনপ্রিয় চলচ্চিত্রগুলোর অনুকরণে বোস্টন ইউনিভার্সিটির (বিইউ) একদল শিক্ষার্থী এই নাচের দৃশ্যে পারফর্ম করেন। সঙ্গত কারণেই এখান থেকে ২০১১ সালে গ্রাজুয়েশন করা ওকাসিও-কোর্তেজকে এতে দেখা গেছে।

তখন এই ইউনিভার্সিটির পক্ষ থেকে বলা হয়, ইউরোপীয় ব্যান্ড ফোয়েনিক্সের লিস্জটোমানিয়া ব্যবহার করে শিক্ষার্থীরা যেটা তৈরি করেছে, তারা সেটার নাম দিয়েছে ‘বিইউ লিস্জটোমানিয়া ব্র্যাট প্যাক ম্যাশআপ’। গত বছর ইউটিউবে প্রকাশিত মূল ভিডিওটির প্রতি সম্মান দেখিয়েই তারা এটা করেছে।

নিউইয়র্ক থেকে নির্বাচিত এই নতুন ডেমোক্র্যাটিক রেপ্রেজেন্টেটিভ নভেম্বরের নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে জনপ্রিয় হতে শুরু করেন। আর এক্ষেত্রে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে ভালোভাবেই কাজে লাগিয়েছেন। এর আগে টুইটারে ওকাসিও-কোর্তেজের পোশাকের সমালোচনা করায় তিনি এক সাংবাদিককে তাৎক্ষণিক দাঁতভাঙা জবাব দেন। কিন্তু এই কলেজ ভিডিওর বিষয়ে তিনি এখনও কোনও মন্তব্য করেননি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh