• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শার্ক ট্যাংক শো : মুহূর্তে উদ্যোক্তাদের ভাগ্য বদলে যায় যেখানে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:৪৬

‘শার্ক ট্যাংক’ এবিসি চ্যানেলে দীর্ঘদিন ধরে চলে আসা একটি জনপ্রিয় রিয়েলিটি শো। এতে সম্ভাবনাময় উদ্যোক্তাদের আহ্বান জানানো হয়। তারা শোতে এসে উপস্থিত শার্কদের (শার্ক বলতে এখানে বিনিয়োগকারী বোঝানো হয়েছে) কাছে নিজেদের পণ্য বা ধারণা শেয়ার করে। আর এগুলো বিনিয়োগকারীদের পছন্দ হলেই সঙ্গে সঙ্গে ভাগ্য পরিবর্তন। আর কখনও পেছনে ফিরে তাকাতে হয় না তাদের।

গত বছরের অক্টোবরের ৭ তারিখ শার্ক ট্যাংকের দশম সিজন এবং ২০০তম পর্ব শুরু হয়। এটা উদযাপনে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ইউএসএ টুডে শো-টির মাধ্যমে বিক্রি হওয়া শীর্ষ কিছু পণ্যের তালিকা প্রকাশ করে। এই তালিকার এক নম্বরে আছে স্ক্র্যাব ডেডি স্পঞ্জ এবং একেবারে শেষে রয়েছে অন-দ্য-গো-লবস্টার।

এই শোতে এখন পর্যন্ত সব মিলিয়ে এক হাজারেরও বেশি উদ্যোক্তা অংশ নিয়েছেন এবং এখানে বিনিয়োগকারীদের সঙ্গে সব মিলিয়ে চুক্তি হয়েছে ১২৫ মিলিয়ন ডলার। উদ্যোক্তারা রাতারাতি নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারায় বিশ্বজুড়ে এই রিয়েলেটি শো-এর জনপ্রিয়তা অনেক বেশি।

এবার দেখে নেয়া যাক ইউএসএ টুডের তালিকায় স্থান করে নেয়া সবচেয়ে বেশি বিক্রি হওয়া পণ্যগুলোর নাম। এক্ষেত্রে তালিকার শীর্ষ পাঁচটি পণ্যের বিবরণ তুলে ধরা হয়েছে-

স্ক্র্যাব ডেডি

এটা মূলত রান্না ঘরে ব্যবহৃত হাঁড়ি-পাতিল ধোয়ার স্পঞ্জ। এই পণ্যটি ২০১২ সালের অক্টোবরের ২৬ তারিখ প্রচারিত পর্বে পরিচয় করানো হয়। এতে বিনিয়োগ করেন লরি গ্রেইনার। এখন পর্যন্ত এই পণ্য বিক্রি করে পাওয়া মোট অর্থের পরিমাণ ১৭০ মিলিয়ন ডলার।

সিম্পলি ফিট বোর্ড

এটা হলো ব্যায়ামের সময় ব্যবহৃত বিশেষ ধরনের বাঁকানো এক বোর্ড। এটা ২০১৫ সালের ১১ জুন পর্বে উপস্থাপন করা হয়। এই পণ্যেও বিনিয়োগ করেন লরি গ্রেইনার। এখন পর্যন্ত ১৫২ মিলিয়ন ডলারের সিম্পলি ফিট বোর্ড বিক্রি হয়েছে।

স্কোয়াটি পটি

হাই কমোডে পা-কে শান্তি দেয়ার জন্য ছোট আকারের যে টুল ব্যবহার করা হয়, সেটাই স্কোয়াটি পটি হিসেবে পরিচিত। এই পণ্য ২০১৪ সালের ১৪ নভেম্বর পর্বে দেখানো হয় এবং এতে বিনিয়োগকারী সেই লরি গ্রেইনার। এখন পর্যন্ত পণ্যটিতে বিক্রিতে আয় হয়েছে ১৪০ মিলিয়ন ডলার।

টিপসি এলভস

এটা হলো বড়দিনের অদ্ভুত এক সোয়েটার। ২০১৩ সালের ১৩ ডিসেম্বর শার্ক ট্যাংক পর্বে এটা প্রথম দেখানো হয়। এতে বিনিয়োগ করেন রবার্ট হারজাভেক। এখন পর্যন্ত ১০০ মিলিয়ন ডলারের টিপসি এলভস বিক্রি হয়েছে।

বোম্বাস

বোম্বাস এক ধরনের মোজা। এই পণ্য দেখানো হয় ২০১৪ সালের সেপ্টেম্বরের ২৬ তারিখ। এই পণ্যে বিনিয়োগ করেন ডায়মন্ড জন। এখন পর্যন্ত ৭৮ মিলিয়ন ডলারের বোম্বাস বিক্রি হয়েছে।

ডি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেবে প্রশিক্ষিত তরুণ উদ্যোক্তারা : স্পিকার
নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চান প্রধানমন্ত্রী
আশা জাগিয়েও নেতিবাচক প্রবৃদ্ধির বৃত্তে আটকে যাওয়ার শঙ্কা 
ব্যারিস্টার সুমনের নতুন উদ্যোগ
X
Fresh