• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে ভবন বিধ্বস্তে নিহতের সংখ্যা বেড়ে ২১

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জানুয়ারি ২০১৯, ২০:১৯
ছবি: রুশ বার্তা সংস্থা তাস

পশ্চিম-মধ্য রাশিয়ার চেলিয়াবিনস্ক অঞ্চলের ম্যাগনিটোগোর্স্ক শহরে গ্যাস বিস্ফোরণে একটি অ্যাপার্টমেন্ট ব্লক বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২১ হয়েছে বলে জানিয়েছেন রুশ জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের একজন মুখপাত্র।

বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে এই মুখপাত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস জানায়, বিধ্বস্ত ভবনের ভাঙা ইট-পাথরের টুকরোর ভেতর থেকে ২১তম মরদেহটি উদ্ধার করা হয়েছে। মরদেহটি একজন পুরুষের।

এদিকে নগর কর্তৃপক্ষ জানিয়েছে, এই দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১৪ জনকে শনাক্ত করা গেছে। ১০তলা অ্যাপার্টমেন্ট ব্লকটির ১২০ বাসিন্দার ২০ জন এখনও নিখোঁজ আছেন বলে জানিয়েছে রাশিয়ার এই বার্তা সংস্থা।

সোমবার সকালে উরাল পার্বত্য অঞ্চলীয় শহরটির এই ব্লকে একটি গ্যাস লাইন ছিদ্র হয়ে যাওয়ায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে মনে করছে রুশ তদন্ত কমিটি। এ পর্যন্ত কয়েক ডজন মানুষকে ভবনটি থেকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বিধ্বস্ত ব্লকটির ভাঙা ইট-পাথরের টুকরো ভেতর থেকে ১১ মাস বয়সী ইভান নামের একটি শিশুকে জীবিত উদ্ধার করা হয়। চেলিয়াবিনস্কের গভর্নর বোরিস দুব্রোভস্কি জানান, উদ্ধারকাজ পরিচালনা সময় উদ্ধারকর্মীরা শিশুটির কান্না শুনতে পায়।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
X
Fresh