• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিডনিতে ৩৮তলা অপাল টাওয়ারে ফাটল

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ ডিসেম্বর ২০১৮, ২৩:৪৭
ছবি: বিবিসি

অস্ট্রেলিয়ার সিডনিতে ৩৮তলা অপাল টাওয়ারের দেয়ালে ফাটল দেখার পর সোমবার দ্বিতীয় বারের মতো সেখানকার কয়েকশ’ বাসিন্দাকে সরে যেতে বলা হয়েছে।

এর আগেও একবার দেয়ালে ফাটল দেখার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে টাওয়ারটির বাসিন্দাদের মাঝে এবং তারা সেখান থেকে সরে পড়ে বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

টাওয়ারটি নির্মাণকারী কোম্পানির আইকনের মতে, কাঠামোগতভাবে এটি মজবুত আছে এবং বাসিন্দাদের সরে যেতে বলার বিষয়টি ছিল সতর্কতামূলক। এছাড়া ইঞ্জিনিয়ার ও তদন্তকারীদেরকে সারাক্ষণ এটি পর্যবেক্ষণের অনুমতি দেয়া হবে।

কোম্পানিটির মতে, কোনও বাসিন্দাই ঝুঁকিতে ছিল না। কিন্তু এর ফলে কোনও দুর্ঘটনা ঘটার আগেই যতদ্রুত সম্ভব দেয়ালটি মেরামত করা হবে। তদন্তের জন্য ১০ দিন সময় লাগতে পারে বলে আশা করা হচ্ছে এবং আইকন এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করবে।

এদিকে অ্যাপার্টমেন্ট থেকে সরে যেতে বাধ্য করায় অনেক বাসিন্দাই ক্ষোভ প্রকাশ করেছেন।

একজন বলেন, আমি মনে করি কেউই তাদেরকে বিশ্বাস করে না কারণ তারা বাসিন্দাদের সবকিছু রেখে অ্যাপার্টমেন্ট ত্যাগে বাধ্য করছে। আর আজ নিজেরা ভবনটিতে থেকে আমাদেরকে সরে যেতে বলে।

আরেকজন বলেন, আমরা কিছুটা হতাশ। আমরা পরিবারের সদস্য এবং বন্ধুদের সঙ্গে নববর্ষ উদযাপনের পরিকল্পনা করেছিলাম। সত্যি বলতে তিনমাস আগে এই ভবনে আসার অনেক কারণের একটি হলো এটি।

এর আগে কর্তৃপক্ষ টাওয়ারটির ৩৯২টি ইউনিটের মধ্যে ৫১টি ঝুঁকিপূর্ণ এবং সিডনি অলিম্পিক পার্কে নির্মিত নতুন ভবনটি নিরাপদ বলে ঘোষণা করে।

এখানকার বেশিরভাগ বাসিন্দাকেই নতুন ভবনটিতে সরিয়ে নেয়া হবে বলেও জানায় কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, অপাল টাওয়ারের ১০তলার একটি দেয়ালে ফাটল দেখার পর তিন হাজারের মতো মানুষকে সরিয়ে নেয়া হয়।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তবে কি প্রিয়াঙ্কা-পরিণীতির সম্পর্কে ফাটল
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh