• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে সরিয়ে দিলেন বাদশাহ সালমান

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৯

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ এক রাজকীয় ফরমানে পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়েরকে তার পদ থেকে সরিয়ে দিয়েছেন। জুবায়েরকে এখন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। জুবায়েরের স্থলাভিষিক্ত করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী ইব্রাহিম আল-আসাফকে। খবর পার্সটুডের।

সৌদি আরবের মন্ত্রিসভাসহ আরও কিছু গুরুত্বপূর্ণ পদে ব্যাপক রদবদলের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রীকে সরিয়ে দেয়া হলো। তবে এই রদবদলের কারণ সম্পর্কে বার্তা সংস্থাগুলোতে কোনও খবর পরিবেশিত হয়নি।

মন্ত্রিসভায় রদবদলের পাশাপাশি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বাধীন প্রভাবশালী সৌদি রাজনৈতিক ও নিরাপত্তা পরিষদেও পরিবর্তন আনার নির্দেশ দিয়েছেন। তিনি মুসায়েদ আল-আইবানকে সৌদি আরবের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদে বসিয়েছেন।

রাজকীয় ফরমানে আব্দুল্লাহ বিন বান্দার বিন আব্দুলআজিজকে ন্যাশনাল গার্ড বিষয়ক মন্ত্রী, তুর্কি আশ-শাবানাকে তথ্যমন্ত্রী এবং হামাদ আলে শেইখকে শিক্ষামন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

বাদশাহ সালমানের ফরমানে লন্ডনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত মোহাম্মাদ বিন নাওয়াফ বিন আব্দুলআজিজ বিন সৌদকেও সরিয়ে দেয়া হয়েছে। এছাড়া সৌদি আরবের আল-আসির অঞ্চলের আমিরের পদ থেকে ফয়সাল বিন খালিদকে সরিয়ে তুর্কি বিন তালালকে আমিরের দায়িত্ব দেয়া হয়েছে।

বাদশাহর ফরমানে আল-জৌফ অঞ্চলের আমির হিসেবে বদর বিন সুলতানের স্থলাভিষিক্ত হয়েছেন ফয়সাল বিন নাওয়াফ। সৌদি বাদশাহর ফরমানে আরও যারা পদচ্যুত হয়েছেন তাদের মধ্যে সৌদি আরবের পর্যটন সংস্থার প্রধান সুলতান বিন সালমানও রয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ
কালিয়ায় স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তার অপসারণ দাবিতে মানববন্ধন
মহাসড়কে হাটবাজার অপসারণ ও অবৈধ যান চলাচল বন্ধের নির্দেশ
নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করছে ডিএনসিসি
X
Fresh