• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আমি বড় একা: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ ডিসেম্বর ২০১৮, ২১:৩৯
ছবি: সিএনএন

বড় দিনের ছুটি কাটাতে যখন অনেক আমেরিকান ‘মার-অ্যা-লাগো’র উইন্টার হোয়াইট হাউজে জড় হয়, তখন বড় একা সময় কাটান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে মেক্সিকো সীমান্ত দেয়াল নির্মাণের জন্য তার পাঁচ বিলিয়ন ডলার সরকারি অর্থের দাবি প্রত্যাখ্যান করেছেন ডেমোক্র্যাটসহ বেশকিছু আইনপ্রণেতা।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন। এদিকে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ফ্লোরিডায় আয়োজিত পারিবারিক অনুষ্ঠানে যোগ দেন। ট্রাম্প নিজেই এক টুইটার পোস্টে তার একাকিত্বের কথা জানান।

তিনি লিখেছেন, হোয়াইট হাউজে আমি বড় একা (বেচারা আমি)। কখন ডেমোক্র্যাটরা ফিরে এসে সীমান্ত নিরাপত্তার জন্য অত্যন্ত প্রয়োজনীয় অর্থ বরাদ্দে সম্মত হবে সেই আশায় আছি।

এর আগে গত সপ্তাহে আমেরিকান কংগ্রেসের নিম্নকক্ষ আগামী বছরের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সরকারের ব্যয় বাজেটের একটি বিল অনুমোদন করে। কিন্তু এতে মেক্সিকো সীমান্ত দেয়াল নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের বিষয়টি ছিল না।

তাই কংগ্রেসের নিম্নকক্ষ অনুমোদন করা এই বিলে সই করতে অস্বীকৃতি জানান ট্রাম্প। এরপর গত শুক্রবার মেক্সিকো সীমান্ত দেয়াল নির্মাণের অর্থায়ন নিয়ে কংগ্রেসের সঙ্গে মতবিরোধের জেরে সরকার আংশিক কার্যক্রম অচল করে দেন ট্রাম্প।

সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারে ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেন ইসলামিক স্টেট (আইএস) বিরোধী জোটের দূত ব্রেট ম্যাকগার্ক। প্রেসিডেন্টের সিদ্ধান্তের প্রতিবাদে বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস পদত্যাগ করার পর তিনি এই সিদ্ধান্তের কথা জানান।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh