• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কিমের মতো আচরণ করছেন মমতা: গিরিরাজ সিং

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৫

উত্তর কোরিয়ার নেতা কিম জন উনের সঙ্গে মিল রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতাকে কটাক্ষ করে এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা গিরিরাজ সিং।

কিম জন উন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা। ২০১০ সালের শেষ দিক থেকেই তিনি রাষ্ট্রের পরবর্তী উত্তরাধিকারের মতো আচরণ শুরু করেন এবং তার বাবার মৃত্যুর পর কিমকে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন ‘মহান উত্তরাধিকারী’ হিসেবে ঘোষণা করে। তার বিরুদ্ধে ঔদ্ধত্য এবং আগ্রাসনের একগুচ্ছ অভিযোগ রয়েছে। মূলত কিমের কারণেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তর কোরিয়ার সম্পর্ক খারাপ হচ্ছে বলে অভিযোগ রয়েছে আন্তর্জাতিক মহলে।

কিন্তু সেই রাষ্ট্রপ্রধানের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার মিল কোথায়? ব্যাখ্যা দিয়েছেন বিজেপি সরকারের মন্ত্রী গিরিরাজ। তিনি বলেছেন, দেশে পশ্চিমবঙ্গ একমাত্র রাজ্য যেখানে কোনও গণতন্ত্র নেই। কিম জন উনের মতো আচরণ করছেন মমতা। তার বিরুদ্ধে কেউ কিছু বললেই তাকে হত্যা করা হচ্ছে।

বঙ্গ বিজেপির রথযাত্রা প্রসঙ্গে এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। রাজ্যের সব প্রান্তে বিজেপি রথযাত্রা করতে চায়। সেই রথে নরেন্দ্র মোদি-অমিত শাহসহ যোগী আদিত্যনাথের মতো দাপুটে নেতাদেরকেও চড়াতে আগ্রহী বঙ্গ বিজেপি। যদিও সেই যাত্রার অনুমতি দেয়নি প্রশাসন। কলকাতা হাইকোর্টে বিষয়টি ঝুলে রয়েছে।

আইনি জটিলতায় ক্রমশ পিছিয়ে যাচ্ছে বিজেপির রথযাত্রার দিন। এই অবস্থায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে বঙ্গ বিজেপির নেতারা। সর্বোচ্চ আদালতের রায় বিজেপির পক্ষেই যাবে বলে আশাবাদী গিরিরাজ। এই মন্ত্রী বলেন, আমাদের কেউ থামাতে পারবে না। সুপ্রিম কোর্টে আমরা জিতবই।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
মমতা ব্যানার্জিকে নিয়ে সৃজিতের বায়োপিক!
রামমন্দির উদ্বোধনে গেলেন না মমতা
হাসপাতালে মমতাকে গান শোনালেন অসুস্থ প্রতুল মুখোপাধ্যায় (ভিডিও)
X
Fresh