• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়া থেকে সৈন্য প্রত্যাহার চমৎকার সিদ্ধান্ত: রন পল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ডিসেম্বর ২০১৮, ২৩:২২

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট প্রার্থী ও কংগ্রেসম্যান রন পল সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছেন। পাশাপাশি এই সিদ্ধান্তকে ‘চমৎকার’ একটি সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করেছেন তিনি।

এ সম্পর্কে সিএনএনকে পল বলেন, ট্রাম্প বলেছিলেন এটা একটা বাজে যুদ্ধ। তিনি এটা থেকে বের হয়ে আসতে চান। অবশেষে ট্রাম্প কাজটি করছেন। আমি মনে করি, তিনি অসাধারণ একটি কাজ করছেন।

পল আরও বলেন, ‘আমি এটাকে কোনও রাজনৈতিক ঘটনা হিসেবে দেখি না বরং এটা নিতান্তই প্রতিরক্ষা বিষয়ক সিদ্ধান্ত। ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে যারা সিদ্ধান্ত নেয় তাদের আমি খুব পছন্দ করি। আমি মনে করি এই কাজটা খুবই ভালো।’

এদিকে পার্সটুডে জানিয়েছে, সিরিয়া থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তকে সমর্থন জানানোর পাশাপাশি পুরো মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদেরকে ফিরিয়ে আনা উচিত বলে মত দিয়েছেন।

গত বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের কথা ঘোষণা করেন। সে সময় তিনি বলেছিলেন, চিরদিনের জন্য সেনারা সিরিয়ায় থাকতে পারে না।

তবে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দলের কয়েকজন সিনেটর তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেয়ার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিযুক্ত করেছেন। তারা বলছেন, ট্রাম্পের পাগলামিপূর্ণ সিদ্ধান্তের কারণে সারা বিশ্বে মার্কিনিরা বিপদের মুখে পড়বে। রন পল এসব বিরোধিতার বিপরীতে বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ঠিক কাজটিই করেছেন।

আরও পড়ুন :

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
১৭ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
X
Fresh