• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘বিজেপি নয়, ভারত চালাচ্ছে আরএসএস’

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৭
বিজেপি এমপি সাবিত্রী বাই ফুলে

ভারতের উত্তর প্রদেশের বিজেপি এমপি সাবিত্রী বাই ফুলে বলেছেন, সংবিধানের মাধ্যমে নয়, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)’র ইঙ্গিতে দেশ চলছে। গতকাল রোববার উত্তর প্রদেশের রাজধানী লখনৌয়ের রমাবাই আম্বেদকর ময়দানে এক জনসমাবেশে ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন। খবর পার্সটুডের।

সাবিত্রী বাই ফুলে সম্প্রতি বিজেপি ত্যাগ করলেও এমপি পদে অধিষ্ঠিত রয়েছেন। তার অভিযোগ, তিনি যখন বিজেপিতে ছিলেন, তখন তাকে লোকসভার মধ্যে নিজের মনের কথা বলতে দেয়া হতো না।

তিনি বলেন, (শিক্ষা ও চাকরিতে) কোটা বাতিল করার কথা বলা হচ্ছে। দিল্লির যন্তর মন্তরে সংবিধানের প্রতিলিপি পোড়ানো হয়েছে। আমরা আমাদের অধিকার প্রার্থনা করবো না বরং ছিনিয়ে নেবো।

সাবিত্রী বাই ফুলে বলেন, তিনি বিগত কয়েক বছর ধরে ভারতীয় সংবিধান ও সংরক্ষণকে রক্ষা করার জন্য সামাজিক আন্দোলন চালাচ্ছেন, যাতে অনগ্রসর, দলিত ও সংখ্যালঘুরা সামাজিক সুবিচার লাভ করতে পারে।

তিনি বলেন, ‘না খাউঙ্গা, না খানে দুঙ্গা’র (ঘুষ খাবো না, খেতেও দেবো না) কথা বলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এখন দুর্নীতিবাজদের অংশীদারে পরিণত হয়েছেন। তিনি মানুষের কাছে দেয়া একটি প্রতিশ্রুতিও পূরণ করেননি। তরুণ-যুবকরা যখন কর্মসংস্থানের কথা জিজ্ঞেস করছেন, তখন রাম মন্দিরের কথা বলা হচ্ছে। সংবিধানকে অবজ্ঞা করা হচ্ছে। দেশ আজ সংবিধানের মাধ্যমে নয়, আরএসএসের এজেন্ডা অনুযায়ী চলছে। সংরক্ষণ ব্যবস্থা নির্মূল করার ষড়যন্ত্র হচ্ছে।

সংবিধানে কোনোরকম গরমিল করা হলে তিনি চুপ করে বসে থাকবেন না এবং দেশ বাবা সাহেবের রচিত সংবিধান অনুযায়ী চলা উচিত যাতে সকল দলিত ও দরিদ্ররা তাদের অধিকার পায় বলেও সাবিত্রী বাই ফুলে মন্তব্য করেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh