• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে মার্কিন সেনা কমানোর উদ্যোগে পাকিস্তানের সমর্থন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ডিসেম্বর ২০১৮, ২৩:৩৯

আফগানিস্তান থেকে অর্ধেক মার্কিন সৈন্য প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।

ফক্স নিউজ এক প্রতিবেদনে জানায়, শনিবার মুলতানে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়টি উল্লেখ করেন কোরেশি। এসময় তিনি বলেন, আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়ে আমেরিকা যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তবায়ন করলে যুদ্ধবিধ্বস্ত প্রতিবেশী দেশটিতে শান্তি ফিরে আসবে।

কোরেশি আফগানিস্তানে শান্তি দেখতে চান বলে জানিয়েছেন। পাশাপাশি দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনার ক্ষেত্রে ইসলামাবাদ নিজের ভূমিকা রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি জানান, আফগান সংকট সমাধানের জন্য পাকিস্তান সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে।

এছাড়া আফগানিস্তানের দ্বন্দ্ব নিরসনের জন্য তালেবান ও আমেরিকা যে আলোচনায় বসেছে তার প্রতিও সমর্থন জানান পাক পররাষ্ট্রমন্ত্রী। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের মানবাধিকার পরিস্থিতির অবনতি বিষয়ক এক প্রশ্নের জবাবে মেহমুদ কোরেশি বলেন, পাক সরকার বিষয়টি আন্তর্জাতিক সব ফোরামে উত্থাপন করছে।

তিনি জানান, কাশ্মীরের জনগণের দুরাবস্থা নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খান জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে আলাপ করেছেন এবং তার দৃষ্টি আকর্ষণ করেছেন।

আরও পড়ুন :

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh