• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কথা রাখলেন ইমরান, প্রধানমন্ত্রীর ভবন এখন বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৬

পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভবনকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের একটি ভবন হিসেবে রূপান্তর করেছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। রেডিও পাকিস্তানের বরাত দিয়ে ডন জানায়, শুক্রবার প্রধানমন্ত্রীর ভবনকে ইসলামাবাদ ন্যাশনাল ইউনিভার্সিটিতে রূপান্তরিত করা হয়।

রূপান্তরের এই ঘোষণা দেয়া হয় ‘ইমার্জিং চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিস ফর পাকিস্তান’ শীর্ষক সেমিনারে।

রূপান্তর সম্পর্কে শিক্ষা ও পেশাদার প্রশিক্ষণ মন্ত্রী শাফকাত মাহমুদ বলেন, পুরনো প্রধানমন্ত্রী ভবনে গবেষণা সংক্রান্ত উচ্চতর শিক্ষার একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠিত হবে। এর মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হলো।

ইমরান খান তার নির্বাচনী প্রচারণায় প্রধানমন্ত্রীর ভবনকে দেশের একটি আর্ট ইউনিভার্সিটি হিসেবে রূপান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতিই বাস্তবায়ন করলেন তিনি।

ভবন রূপান্তরের সময় দেয়া বক্তব্যে ইমরান বলেন, প্রধানমন্ত্রীর ভবনে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্দেশ্য হলো সরকার ও জনগণের মধ্যকার দূরত্ব কমিয়ে আনা।

দেশের উন্নয়নের স্বার্থে এসময় তিনি মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন। তার শাসনামলে সব মিলিয়ে শিক্ষার মান বাড়বে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ভবনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও ভাইস-চ্যান্সেলর নির্বচন করার জন্য অক্টোবরে আলাদা আলাদা কমিটি গঠন করেন ইমরান। এছাড়া তিনি এখানে উচ্চতর শিক্ষা বিষয়ক অনুষদ স্থাপনেরও অনুমোদন দেন।

আরও পড়ুন :

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯০ বছর ধরে সংরক্ষিত বইয়ের মানব চামড়ার মলাট সরিয়ে নিলো হার্ভার্ড
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
X
Fresh