• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খুললো গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ডিসেম্বর ২০১৮, ২৩:৩০

দুটি ড্রোনের কারণে সৃষ্ট বিশৃঙ্খলার পর খুলে দেয়া হয়েছে যুক্তরাজ্যের গ্যাটউইক বিমানবন্দরের রানওয়ে। একদিন বন্ধ থাকার পর এই রানওয়ে খুলে দেয়া হয় বলে জানিয়েছে বিবিসি।

গ্যাটউইক যুক্তরাজ্যের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর। এতে গত একদিনে ৮৩৭টি ফ্লাইট হওয়ার কথা ছিল। কিন্তু রানওয়ে বন্ধ থাকার কারণে কোনও কোনও ফ্লাইট ছাড়তে দেরি হয় আবারও কোনওটি বাতিল করা হয়।

এই বিমানবন্দরের প্রধান ক্রিস উডরুফ বলেন, সরকার ও প্রতিরক্ষা বাহিনী থেকে সবুজ সংকেত পাওয়ার পর রানওয়ে পুনরায় চালু করা হয়েছে।

বিবিসি বলছে, ড্রোন মালিককে এখনও খুঁজে পায়নি আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ বলছে, ড্রোন নিয়ন্ত্রণকারীরা পরিবেশবাদী কর্মী হতে পারে। আশা করা হচ্ছে, শনিবারের পর বিমানবন্দরটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

বুধবার রাতে বিমানবন্দরটির রানওয়ে বন্ধ হয়। এতে প্রায় ১০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়েন। স্থানীয় সময় রাত ৯টায় হঠাৎ দুটি ড্রোন নজরে আসে বিমানবন্দর কর্তৃপক্ষের। তখন দেখা যায়, রানওয়েটি যেখান থেকে পরিচালনা করা হয় সেই কন্ট্রোল রুমের দিকে আসছে দুটি ড্রোন। এরপরই রানওয়ে বন্ধ করে দেয়া হয়। রানওয়ে খুলে দেয়া হলেও ৪৫ মিনিট পর আবার ড্রোন দুটি নজরে এলে রানওয়েটি দ্বিতীয়বারের মতো বন্ধ করা হয়।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরায়েলি সেনা কর্মকর্তার মৃত্যু
X
Fresh